Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঝড়-বৃষ্টির জন্যও আ.লীগকে দুষবে বিএনপি

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ সকাল বেলা ঝড়-বৃষ্টি হয়েছে সেটাও পারলে বিএনপি বলবে আওয়ামী লীগ সরকার জড়িত। গতকাল রাজধানীর খামারবাড়ি মেট্রোরেলের স্ক্রু-পাইলিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকরা ‘চকবাজার অগ্নিকান্ডের সঙ্গে পিলখানা হত্যাকান্ডের যোগসূত্র আছে’ বলে যে দাবি করেছে ঐক্যফ্রন্ট সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এ কথা বলেন ওবায়দুল কাদের।
আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। সেইসঙ্গে পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সরানো হচ্ছে। কাদের বলেন, পিলখানার বিচার নিয়ে দেশ-বিদেশে কোনো অভিযোগ নেই। অভিযোগ শুধু বিএনপির। তারা রাজনৈতিক কারণে পিলখানা হত্যাকান্ডের বিচার নিয়ে প্রশ্ন তুলছে। পিলখানা হত্যার বিচারকার্য ইতিহাসে বিরল। এ বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিল। তারা ধন্যবাদ জানানোর সংস্কৃতি জানে না। তাদের নালিশ ছাড়া আর কিছুই নেই।
এদিকে মেট্রোরেল রুট-৬ এর নির্মাণকাজে যুক্ত হলো নতুন মাত্রা। দেশে প্রথমবারের মতো কোনো স্থাপনা নির্মাণে অত্যাধুনিক প্রযুক্তির অংশ হিসেবে স্টীল স্ক্রু পাইল ড্রাইভিং-এর ব্যবহার শুরু হলো।
মেট্রোরেল রুট-৬ নির্মাণে প্যাকেজ-৫ এর আওতায় আগারগাঁও থেকে কাওরান বাজার পর্যন্ত তিন কিলোমিটারের বেশি মেট্রো লাইন নির্মিত হবে। প্যাকেজ-৫ বাস্তবায়নে যৌথভাবে দেশীয় প্রতিষ্ঠান আব্দুল মোনেম লি. এর সাথে জাপানের পেকেন আবেনিকো কোম্পানি কাজ করছে।
এসময় মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক, প্রকল্প পরিচালক আফতাব উদ্দিন তালুকদার, আব্দুল মোনেম লি.এর উপব্যবস্থাপনা পরিচালক মহিউদ্দিন মোনেম ও পরিচালক আনিছ হাবিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারি, ২০১৯
১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন