Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহারশালা আলি : অস্কারজয়ী প্রথম মুসলমান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৪৭ এএম

শ্বাসরুদ্ধকর এক মুহূর্ত। দক্ষ পাঁচজন অভিনেতার মধ্যে কে পাবেন পার্শ্ব অভিনেতা বিভাগে অস্কারটি? শেষ পর্যন্ত মাহারশালা আলির ভাগ্যেই জুটল এবারের এই বিভাগের অস্কার পুতুলটি। এটি তার জন্য দ্বিতীয় অস্কার। এর আগে তিনি ২০১৭ সালে প্রথম মুসলমান হিসেবে তার প্রথম অস্কারটি জয় করেছিলেন। ‘মুনলাইট’ চলচ্চিত্রে জুয়ান নামে এক মাদক ব্যবসায়ীর ভূমিকায় অভিনয় করে এই সম্মাননা লাভ করেছিলেন। উল্লেখ্য দুবারই তিনি একই বিভাগের জন্য অস্কার পেলেন। মাহারশালা এবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়েছেন ‘গ্রিন বুক’ চলচ্চিত্রে বিশ্বখ্যাত পিয়ানোবাদক ড. ডন শার্লির ভূমিকায় শক্তিশালী অভিনয় করে।
মাহারশালা এক আবেগাঘন অস্কার গ্রহণ বাণীতে তার দাদীকে পুরস্কারটি উৎসর্গ করেন, তিনি বলেন, “আমি জানি, তিনি না থাকলে আমি এ পর্যন্ত আসতে পারতাম না। তিনি ছিলেন আমার সবচেয়ে বড় ভক্ত। আমাকে বলতেন আমি যা হতে চাই তাই হতে পারব, আমাকে ইতিবাচক ভাবতে বলতেন।”
মাহারশালা আলি ‘হাঙ্গার গেমস’ সিরিজের দুটি পর্বে অভিনয় করেছেন। এছাড়া তিনি নেটফ্লিক্সের রাজনৈতিক থ্রিলার ‘হাউস অফ কার্ডস’-এ অভিনয় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ