Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাগরে লঘুচাপ : বৃষ্টি থাকবে আরো ২ দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:১১ এএম

রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অফিস জানায়, সাগরে লঘুচাপের কারণে সৃষ্ট এই বৃষ্টি চলতে পারে আরও দুই দিন।
মঙ্গলবার বাংলাদেশ আবহাওয়া অধিদফতরেরর একজন কর্মকর্তা বলেন, রাজধানীসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন, থেকে থেকে বৃষ্টিপাত হতে পারে আগামী ৪৮ ঘণ্টা। এরপর ক্রমশই তা কমতে থাকবে। পশ্চিম সাগরে সৃষ্ট লঘুচাপের কারণেই এমন আবহওয়া বলে জানান তিনি।
এদিকে সদরঘাট নৌ বন্দরের এক কর্মকর্তা বলেন, যে বৃষ্টিপাত হচ্ছে এর কারণে নৌ চলাচলে কোনো বিঘœ ঘটছে না। এখন পর্যন্ত নৌ বন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে আবহাওয়া অফিস থেকে। তাই নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে, তবে সাবধানতার সঙ্গে চলাচল করা হচ্ছে।
এর আগে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিলো, পশ্চিমা লঘুচাপটির যে বাড়ন্ত অংশটি ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় বিস্তৃত ছিল, তা মঙ্গলবারও থাকবে। সেইসঙ্গে দক্ষিণ বঙ্গোপসাগরে থাকবে এই মৌসুমের স্বাভাবিক লঘুচাপ। আর এসবের মিলিত প্রভাবেই দেশেই খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি, এমনকি শিলাবৃষ্টিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ