Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের কারণ জানতে চান প্রধানমন্ত্রী

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৫ পিএম | আপডেট : ৫:০৪ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুরের বহরমপুরে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ঘটনার তদন্তে গঠিত ৫ সদস্যের কমিটির প্রধান জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মহসিন চৌধুরী একথা বলেন। তদন্ত কমিটির সোমবার ঘটনাস্থল পরিদর্শন করে।
গরু জব্দ করাকে কেন্দ্র করে ঘটা ওই সংঘর্ষে তিনজন গ্রামবাসী নিহত হন। তদন্তের অংশ হিসেবে সোমবার দুপুরে হরিপুরের বহরমপুর এলাকাবাসীর সঙ্গে তদন্ত কমিটির সদস্যরা মতবিনিময় সভা ও প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি গ্রহণ করেন।
তদন্ত কমিটিতে প্রধান হলেন জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মোহসিন চৌধুরী। বাকি সদস্যরা হলেন, উপ-সচিব জাকির হোসেন, বিজিবির মহাপরিচালকের প্রতিনিধি লে. কর্নেল মোর্শেদ, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ নুরুন নাহার ওসমানী ও সদস্য নজরুল ইসলাম।
তদন্ত টিমের প্রধান বলেন, এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই এখানে এসে প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে প্রতিবেদন পাঠানো হবে।
প্রসঙ্গত, ১২ ফেব্রুয়ারি বহরামপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এসময় বিজিবি’র গুলিতে তিনজন নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ