Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরিঘাটে অপেক্ষায় ৩ শতাধিক যান

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ পিএম

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ফেরিঘাটের পন্টুন থেকে পণ্যবাহী ট্রাক লোড-আনলোডে অতিরিক্ত সময় লাগার কারণে অপেক্ষামান যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। এতে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী প্রায় ২১ জেলার সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা।
এছাড়া নৌরুটে ছোট বড় মিলে ১৮টি ফেরি থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানায় রয়েছে তিনটি ফেরি। যে কারণে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে। তবে খুব শিগগিরই একটি ফেরি মেরামত কাজ সম্পন্ন করে নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারের উপযোগী করে তোলা হচ্ছে বলেও জানান ফেরিঘাট কর্তৃপক্ষ।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক যানবাহন অপেক্ষামান রয়েছে বলে জানান উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে অপেক্ষামান যানবাহনগুলোর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি বলেও জানান কর্মকর্তারা।
রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, বৃষ্টিতে ফেরিঘাটের পন্টুনে উঠা-নামার রাস্তাটি পিচ্ছিল হয়ে যাওয়ায় ফেরি লোড-আনলোডে বেশি সময় লাগছে। বিশেষ করে পণ্যবোঝাই ট্রাক ফেরিতে উঠা-নামা করতে সময় বেশি নিচ্ছে। যে কারণে ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের সংখ্যাও বাড়ছে।
এদিকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন না থাকলেও অপেক্ষামান রয়েছে ঢাকামুখী পণ্যবাহী শতাধিক ট্রাকের লাইন। যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারের সুযোগ দেওয়ায় পণ্যবাহী ট্রাকের লাইন দীর্ঘ হচ্ছে বলেও জানান তিনি। তবে আবহাওয়া ভালো হয়ে গেলে দুপুর নাগাদ যানবাহন পারাপারে কোনো ভোগান্তি হবে না বলেও মন্তব্য করেন খোরশেদ আলম।
মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহাকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, যানবাহন ও যাত্রী পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৮টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে তিনটি ফেরি ভাসমান মেরামত কারখানা মধুমতিতে রয়েছে।
তবে খুব শিগগিরই একটি ফেরির কাজ সম্পন্ন হয়ে যাবে। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক মিলে অপক্ষোমান রয়েছে দুই শতাধিক যানবাহন। আবহাওয়া ভালো থাকলে দুপুরের মধ্যে অপেক্ষামান যানবাহনের লাইন স্বাভাবিক মাত্রায় চলে আসবে বলেও মন্তব্য করেন রাসেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ