Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে প্রবাসী সাংবাদিক সমিতির অভিষেক

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৯ পিএম

প্রবাসে দেশের সম্মান বৃদ্ধি, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করার আহবান জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ। সে কথাটি মাথায় রেখে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা প্রয়োজন। কারণ সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সুফল বয়ে আনা সম্ভব। গত রোববার রাতে দুবাইস্থ রামাদা হোটেলের হলরুমে আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর উদ্যোগে আয়োজিত সমিতির অভিষেক অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

প্রবাসী সাংবাদিক সমিতি প্রসাসের সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্টা মাহাবুব হাসান হৃদয় এবং সাধারণ সম্পাদক আবদুল মান্নানের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক ও ঢাকা জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শ্যামল দত্ত। বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের ভাইস কনসাল মোজাফফর হোসেন, বাংলাদেশ কেন্দ্রীয় ছত্রলীগের সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, শেখ ফরিদ আহমেদ সিআইপি।
বাংলাদেশের বিমান বন্দরে প্রবাসীদের হয়রানি প্রসঙ্গে প্রধান অতিথির বক্তব্যে শ্যামল দত্ত বলেন, দেশ দাঁড়িয়ে আছে প্রবাসীদের রেমিটেন্স ও গার্মেন্টস শ্রমিকদের ওপর। অথচ সেই রেমিটেন্স যোদ্ধারাই বিমান বন্দরে হয়রানির শিকার হচ্ছেন। প্রবাসে দেশের সম্মান বৃদ্ধি এবং প্রবাসীদের সুখ-দুঃখ তুলে ধরার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও অপব্যবহার না করে সাইবার ক্রাইম থেকে দূরে থাকার পরামর্শ দেন এবং ১০ বছর মেয়াদি পাসপোর্টসহ প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধান করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।
আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইকবাল বকুল, প্রকৌশলী আবু নাসের, অধ্যাপক আবদুস সবুর, হাজী শরাফত আলী, সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ নূরুল আবসার তৈয়বী, কাজী মোহাম্মদ আলী, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আলমগীর আলম, মাওলানা ফজলুল কবির চৌধুরী, প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল, আবুল কাশেম, নাসিমউদ্দিন আকাশ, মোহাম্মদ নূরুল আবছার, শিমুল মোস্তফা, প্রকৌশলী মিজানুর রহমান ও গিয়াসউদ্দিন সিকদারসহ বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিষেক

২ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ