Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকসু নির্বাচনের দাবি ছাত্র ইউনিয়নের

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৩ পিএম

দ্রুত চাকসু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার দুপুরে চাকসু ভবনের তৃতীয় তলায় এ সংবাদ সম্মেলন করেন তারা। এসময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৬ টি দাবি এবং এ দাবি সমূহকে শিক্ষার্থীদের মাঝে ব্যাপকহারে ছড়িয়ে দিতে আগামী দিনে তাদের কর্মসূচি ঘোষণা করেন।
দাবিগুলো হলো, ১. অবিলম্বে চাকসু নির্বাচনের নিমিত্তে সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সাথে প্রশাসনের বৈঠক আয়োজিত হোক ২. বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী ছাত্র শিবিরের নিবন্ধন বাতিল করা ৩. অবিলম্বে চাকসু নির্বাচনের লক্ষে গঠনতন্ত্র সংশোধন করা ৪. চাকসু নির্বাচনের ভোটার তালিকা প্রণয়ন করা ৫. ক্যাম্পাসে রাজনৈতিক ও সাংস্কৃতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার ৬. সকল ছাত্র সংগঠনের রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত করে দ্রুততম সময়ের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষনা করা।
কর্মসূচীগুলো হলো, ১.আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ১৩ ই মার্চ পর্যন্ত চাকসু নির্বাচনের দাবিতে পক্ষকালব্যাপী ক্লাস ক্যাম্পেইন ও গণস্বাক্ষর সংগ্রহ অভিযান পরিচালিত হবে ২. ৬ মার্চ বিক্ষোভ মিছিল ৩. ১২ মার্চ জয় বাংলা ভাষ্কর্যের সামনে প্রতিবাদী কবিতা পাঠের আসর এবং ৪. ১৮ মার্চ সংগৃহীত গণস্বাক্ষরসহ উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়ন চবি শাখার সাধারণ সম্পাদক গৌর চাদ ঠাকুর । এ ছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি ধীষণ প্রদীপ চাকমা এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমিসহ অনন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ