Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ড্রোন ভূপাতিত 

গুজরাট সীমান্তে পাকিস্তানের একটি ড্রোন ভূপাতিত করেছে ভারত। দেশটির বিমানবাহিনীর তরফ থেকে মঙ্গলবার সকালে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সন্ত্রাসীদের বেশ কয়েকটি ঘাঁটি ও লঞ্চ প্যাডে হামলা চালানো হয়। পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবেই পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারত। স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টার দিকে গুজরাটের কুচ সীমান্তে পাকিস্তানের একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়। এএনআই।

বাজে অভিনেতা
সারাবিশ্বের চোখ এখন অস্কার পুরস্কারের দিকে। কে কোন বিষয়ে অস্কার পাচ্ছেন, তা নিয়ে মেতে আছেন সবাই। তবে অস্কার পুরস্কার ঘোষণার ঠিক আগের দিন ঘোষণা করা হয় সবচেয়ে বাজে অভিনেতা-অভিনেত্রীদের নাম। গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ড বা রেজ্জি অ্যাওয়ার্ড দেয়া হয় তাদের। এ বছর সবচেয়ে বাজে অভিনেতা হিসেবে ও স্ক্রিন কম্বোতে দুটি পুরস্কার পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফক্স নিউজ।

কাঁটাতারের বেড়া
ইরান সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের পরিকল্পনা করছে পাকিস্তান। প্রধানমন্ত্রী ইমরান খান দুই দেশের সীমান্তে উত্তেজনা কমাতে এই পরিকল্পনা পেশ করেছেন। তিনি বলেন, আমরা সীমান্তে বেড়া দেয়ার কথা ভাবছি, যাতে তৃতীয় কোনও পক্ষ পৈশাচিক কাজের মাধ্যমে আমাদের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ সম্পর্ক নষ্টের পায়তারা করতে না পারে। পার্সটুডে।

শঙ্কায় দলত্যাগীরা
ভেনেজুয়েলায় বিদেশি ত্রাণ আনা নিয়ে প্রাণঘাতী সংঘর্ষের ঘটনায় প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর পক্ষ ত্যাগ করে সেনাবাহিনী ছেড়ে চলে গেছে শতাধিক সেনা। মাদুরো সরকারের অধীনে এখন পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তাদের অনেকেই। যদিও সেনাবাহিনী ছেড়ে আসার সিদ্ধান্ত ঠিকই আছে বলে মত দিয়েছেন তারা। বিবিসি।

পোপের যুদ্ধ ঘোষণা
যাজকদের শিশু যৌন নিপীড়নের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করে ভ্যাটিকানে চারদিনের ঐতিহাসিক সম্মেলনের ইতি টানলেন রোমান ক্যাথলিক স¤প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। গোটা বিশ্ব থেকে ১৯০ জন গির্জা প্রধান, ১১৪ জন বিশপ ও ১০ নারী প্রতিনিধির অংশগ্রহণে অনুষ্ঠিত এ সম্মেলনে দায়িত্বশীলতা, জবাবদিহিতা ও স্বচ্ছতার বিষয়টি গুরুত্ব পেয়েছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ