Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সরকারকে দায়িত্বহীনতার জবাবদিহি করতে হবে -ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৩ পিএম

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারকে দায়িত্বহীনতার জবাবদিহি করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, আদালতের আদেশের পরও গত নয় বছরেও নিমতলী আগুনের ঘটনায় তদন্ত প্রতিবেদন বাস্তবায়ন হয়নি। কেন এগুলো বাস্তবায়ন হয়নি তা জনগণকে জানানো হোক। একই সঙ্গে গত নির্বাচনে কীভাবে সরকার নির্বাচিত হয়েছে তাও জনগণকে জানানোর দাবি করেন। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে আয়োজিত এক নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন। এই শোকসভার আয়োজন করে গণফোরাম।

ড. কামাল বলেন, সরকার নিজেদের কিভাবে নির্বাচিত দাবি করে? মানুষের অধিকার হরণ করে ক্ষমতায় বসে আছে। তাই জনগনের অধিকারের কোনো মূল্য তাদের কাছে নেই। এ কারণেই আদালতের আদেশের পরও গত নয় বছরেও নিমতলী আগুনের ঘটনায় তদন্ত প্রতিবেদন বাস্তবায়ন হয়নি।

শোক সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড আব্দুল মঈন খান, জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক আবু সাইয়িদ, মেজর জেনারেল আমসা আমিন, এডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ