Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে সাত উপজেলায় মনোনয়ন পত্র জমা দিলেন ৮৯ প্রার্থী

সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন জুয়েল

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৩৩ এএম | আপডেট : ৯:৫৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের সাত উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। গতকাল মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) শেষ দিনে উৎসবমুখর পরিবেশে সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান

প্রার্থীরা।
জেলার সাত উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৮৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৩, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২২, ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জনের মনোনয়নপত্র জমা। জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়াগেছে।
তবে কক্সবাজার সদরে স্বেচ্ছাসেবক লীগ নেতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাইসারুল হক জুয়েল চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানা গেছে।
এখানে সেলিম আকবর নামে একজন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেও শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি তা তুলে নিয়েছেন বলে জানাগেছে।

কক্সবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শুধুমাত্র একজন। তিনি হলেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী কায়সারুল হক জুয়েল। ভাইস-চেয়ারম্যান পদে ছয় প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, ছোটন রাজা, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম, রশিদ মিয়া, আবদুর রহমান, কাজী রাসেল আহমদ নোবেল ও কাউয়ুম উদ্দীন।
মহিলা ভাইসচেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাই-চেয়াম্যান হেলেনাজ তাহেরা, জেলা যুবমহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী হামিদা তাহের।

মহেশখালীতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন চারজন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হোসাইন ইব্র্রাহিম, বড়মহেশখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ বাদশা, উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম এবং এরফান উল্লাহ। ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, মোঃ শরীফ, আবু ছালেহ, মাহাবুবুল আলম, ফরিদুল আলম, শাহ নেওয়াজ ও গিয়াস উদ্দীন।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মনোয়ারা বেগম ও মিনুয়ারা ছৈয়দ।

কুতুবদিয়ায় মনোনয়নপত্র জমা দিয়েছেন আট জন। এর মধ্যে তিনজন চেয়ারম্যান পদে, তিনজন ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুই জন।
চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দিয়েছেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়ঘোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ সদস্য আজিজুল হক সাগর। ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার, আকবার খান ও ফরিদ উদ্দীন তালুকদার। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান সৈয়দা মেহেরন্নেসা ও সাবেক ভাইস-চেয়ারম্যান হাসিনা আকতার বিউটি।

পেকুয়ায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীসহ ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদের জন্য ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কাসেম, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা এস.এম গিয়াস উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা আবুল শামা শামীম ও সাবেক ছাত্রলীগ নেতা আমির আশরাফ চৌধুরী রুবেল মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ছাত্রলীগ নেতা মেহেদী হাসান ফরায়েজী, সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন বাদশাহ, আওয়ামী লীগ নেতা মাষ্টার নুর মোহাম্মদ, প্রবাসী মেহের আলী, জাতীয় পার্টি নেতা সাজ্জাদুল ইসলাম, ছাত্রলীগ নেতা কায়সার উদ্দিন, আজিজুল হক মনোনয়ন পত্র দাখিল করেছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ নেত্রী উম্মে কুলসুম মিনু, সাবেক ভাইস চেয়ারম্যান নাজনীন ফারজানা লাভলী, মগনামার সাবেক এমইউপি হাছিনা বেগম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

রামুতে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আলী হোসেন, খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ সিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সালাহ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিএনপি নেত্রী ফরিদা ইয়াছমিন, রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী আফসানা জেসমিন পপি ও আওয়ামী লীগ নেত্রী মনোয়ারা ইসলাম নেভী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উখিয়ায় ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহামুদুল হক চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনছুর চৌধুরী, সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল হুদা, অ্যাডভোকেট রাসেল চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মাহবুব, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মেম্বার, যুবনেতা শাহ জাহান সেজান ও মন্ত্রী পরিষদ সচিবের পরিবারের সদস্য জাহাঙ্গীর আলম, এডভোকেট অনিল কান্তি বড়ুয়া।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) শাহীনা আক্তার ও হলদিয়া ইউপির সাবেক ভার প্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হকের সহধর্মিণী কামরুন্নেছা বেবী।

টেকনাফে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র আনুষ্ঠানিকভাবে জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী, স্বতন্ত্রভাবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ এবং উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম। ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, হাফেজ নুরুল হক, সওয়ার আলম, মৌলানা ফেরদৌস আহমদ জমিরী, দেলোয়ার হোছন বিজয়, নজরুল ইসলাম ও ফরিদুল আলমসহ ৮জন।
সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সাবেক ভাইস-চেয়ারম্যান মিছবাহার ইউছুপ, পৌর কাউন্সিলর কোহিনুর আক্তার, নাজমা আলম, মনোয়ারা পারভীন ও সানজিদা বেগমসহ ৬জন স্বশরীরে রিটার্নিং কর্মকর্তার অফিসে হাজির হয়ে মনোনয়ন পত্র জমা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ