Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় ক্ষতিপূরণের দাবীতে প্রতিবাদ সভা

মোঃ আবু শহীদ,(ফুলবাড়ী) দিনাজপুর প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৪৮ পিএম

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীরা, ক্ষতিপুরনের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেছে,ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সমন্বয় কমিটি।

গত মঙ্গলবার বিকেলে বড়পুকুরিয়া কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্থ পাতরাপাড়া গ্রামে, ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও ২০১৮ সালের বহুল আলোচিত খনি থেকে এক লাখ ৪৪ হাজারটন কয়লা ঘাটতির সাথে জড়িত তৎকালিন খনির দুর্নীতিবাজ কর্মকর্তা ও তাদের হোতা প্রভাবশালী মহলের বিচারের দাবীতে, বড় রকমের আন্দোলনে নামার প্রস্তুতি হিসেবে গ্রামবাসীদের নিয়ে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ২০ গ্রাম সমন্বয় কমিটির সভাপতি মশিউর রহমান বুলবুল। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয় কমিটির অন্যতম নেতা বেনজির ওয়ালিদ, ২০ গ্রাম সমন্বয় কমিটির সদস্য মতিয়ার রহমান, গোলজার হোসেন পান্না, কাজিপাড়া গ্রামের বেলাল হোসেন, ফরহাদ হোসেনসহ ২০ গ্রামের নেতৃবৃন্দ।

ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সভাপতি মশিউর রহমান বুলবুল বলেন বর্তমানে ক্ষতিগ্রস্থ এলাকায় কাঁপুনি শুরু হয়ে গেছে নতুন করে বাড়ী-ঘরে ফাটল দেখা দিয়েছে অথচ সেই ক্ষতিপূরণ এখনও প্রদান করা হয়নি। তিনি বলেন ২০১৮ সালের বহুল আলোচিত কয়লা লোপাটের ঘটনায় জড়িত দুর্নীতিবাজ কর্মকর্তারা এখনো বহাল তবিয়তে রয়েছে তাদেরকে এখনও বিচারের মুখোমুখি করা হয়নি।

ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর এই নেতা আরও বলেন, সেই দুর্নীতিবাজ কর্মকর্তারা খনিতে একের পর এক দুর্নীতি করে নিজের আখের গোছালেও, ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের কোন দাবীই পূরণ করেনি। এজন্য তিনি, খনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের উপযুক্ত ক্ষতি পূরণ প্রদান করার দাবী জানান এবং অনতিবিলম্বে দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি প্রদান করার জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ সভা

২০ সেপ্টেম্বর, ২০১৬
১৩ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ