Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাত পোহালেই পটুয়াখালী পৌরসভার নির্বাচন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৬ পিএম

কাল ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পটুয়াখালী পৌরসভার মেয়র ,৯ টি ওয়ার্ডের সাধারণ আসনের ৯জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৩ টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দিতা করতে যাচ্ছেন।

নির্বাচনে পটুয়াখালী পৌরসভার ৪৫,১৪৪ জন ভোটার ৯টি ওয়ার্ডের ২১ টি কেন্দ্রে ১২৯ টি কক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রদান করবেন।
এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌছবে। এ ছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ২১ জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ ১জন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বলে তিনি জানান।

এ দিকে নির্বাচনের শুরুতে ৫ জন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও প্রত্যাহারের নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরে বর্তমান মেয়র জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা: মো: শফিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে, কেন্দ্রীয় আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকর কাজী আলমগীরের সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন, জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি ও শহর আওয়ামীলীগের সদস্য মহিউদ্দিন আহমেদকে দলীয় সিদ্ধান্তের বাহিরে নির্বাচন করায় দল থেকে বহিষ্কার করা হলেও তিনি নির্বাচন থেকে সরে যাননি। এ ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র মোসতাক আহমেদ সহ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আ: রহমান নির্বাচনে অংশগ্রহণ করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কাজী আলমগীর হোসেনের সাথে জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি মহিউদ্দিন আহমেদের মধ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী পৌরসভা নির্বাচন
আরও পড়ুন