Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সেনাবাহিনী আমার যত্ন নিচ্ছে : পাকিস্তানে আটক ভারতীয় পাইলট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৫১ পিএম | আপডেট : ৯:০৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

হাতে চায়ের কাপ। সেনাদের সঙ্গে গল্প করছেন। বলছেন, পাকিস্তান সেনাবাহিনী খুব ভালোভাবে আমার যত্ন নিচ্ছে। ভারত-পাকিস্তান পরস্পরের হামলার ঘটনায় পাকিস্তান যে ভারতীয় পাইলটকে আটক করে বলে জানিয়েছে তাকে একটি ভিডিওতে এভাবেই কথা বলতে দেখা যায়।
বুধবার ভারতীয় দুটি বিমান পাকিস্তানের আকাশসীমায় অনুপ্রবেশের পর পাকিস্তান তা ভূপাতিত করেছে বলে দাবি করছে দেশটির সেনাবাহিনী। পাকিস্তানে আটক ভারতীয় ওই পাইলটের নাম অভিনন্দন। বর্তমানে তিনি পাকিস্তান সেনাবাহিনীর হেফাজতে আছেন।
পাকিস্তানের দৈনিক ডনের অনলাইনের প্রতিবেদনে সেই পাইলটকে উদ্ধৃত করে বলা হচ্ছে, ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বলেন, আমি এই ঘটনাটিকে রেকর্ডের খাতায় ফেলব আর আমি দেশে ফিরে যাওয়ার পরেও আমার এমন বক্তব্য পরিবর্তন করবো না।
অভিনন্দন বলেন, পাকিস্তান সেনাবাহিনী বেশ ভালোভাবেই আমার সঙ্গে আচরণ করছে। তারা প্রত্যেকেই ভদ্রলোক। যে ক্যাপ্টেন আমাকে উদ্ধার করেছে তিনি থেকে শুরু করে সবাই যে আচরণ করেছে আমি আমার দেশের সেনাবাহিনীর কাছ থেকেও এমনটা প্রত্যাশা করি।
তিনি পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করে আরও বলেন, আমি আপনাদের ব্যবহারে মুগ্ধ। তবে তিনি কোন বিমানটি চালাচ্ছিলেন তা জানতে চাইলে পাকিস্তানের এক মেজরকে বলেন, আমি কী এসব কথা বলতে পারি? মেজর, আমি দুঃখিত। তবে চা বেশ ভালো হয়েছে।
পাকিস্তান ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত আর দুইজন পাইলটকে আটক করার পর পারমাণবিক অস্ত্রধারী প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তেজনা প্রকট আকার ধারণ করেছে। পাইলট আটকের পর পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করে।
তবে প্রথমে ভারতের পক্ষ থেকে যুদ্ধবিমান ভূপাতিত আর পাইলট আটকের কথা অস্বীকার করে। তবে পরবর্তীতে ভারত একটি মিগ-২১ যুদ্ধবিমান ও একজন পাইলটের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে ঢুকে হামলা চালানোর পর পাকিস্তানের পক্ষ থেকে পাল্টা আক্রমণ চালানো হয়। তবে পাকিস্তান বলছে, তাদের সিমানায় ঢুকে যাওয়ার কারণেই তারা ভারতের যুদ্ধবিমান ভূপাতিত করেছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ