Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

অনাস্থা নয় অস্বস্তিকর সাংবাদিকদের সিইসি

প্রধান সড়কে বাস চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ঢাকা সিটি করপোরেশনের উপনির্বাচনে সব রাজনৈতিক দল অংশ না নেওয়ার বিষয়টি নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা নয়। তবে এ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর অংশ না নেওয়া কমিশনের জন্য অস্বস্তিকর।
গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সিইসি বলেন, এ নির্বাচনের মেয়াদ একবছর হওয়ায় কোনো কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোনো দল নির্বাচনে অংশ নেবে কি নেবে না এটা তাদের রাজনৈতিক সিদ্ধান্ত। তাদের নির্বাচন আনতে না পারার বিষয়টি ইসির ব্যর্থতা কি না এমন প্রশ্নের জবাবে হুদা বলেন, নির্বাচনে কোনো রাজনৈতিক দলের অংশ নেওয়া না নেওয়ার বিষয়টি কমিশনের কোনো ব্যর্থতা নয়। নির্বাচন প্রশ্নে কমিশন আগেও ব্যর্থ ছিল না, এখনও ব্যর্থ নয়। নূরুল হুদা বলেন, ভোটারদের প্রতি অনুরোধ তারা যেন নির্বিঘ্নেন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রার্থীদের প্রতি আহ্বান থাকবে আপনারা আচরণবিধি মেনে চলবেন। এজেন্টদের প্রতি অনুরোধ ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত আপনারা কেন্দ্র ছেড়ে যাবেন না। তিনি বলেন, কোনো কেন্দ্রে বিশৃঙ্খলা দেখা দিলে ভোটকেন্দ্র সঙ্গে সঙ্গে বন্ধ ঘোষণা হবে।
ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, ওয়ার্ডগুলোয় কাউন্সিলর পদের জন্য ব্যালটপেপার সকালে পাঠানো হবে। আর মেয়র পদে ব্যালট পেপার রাতেই পাঠানো হবে।
আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র আনিসুল হক মারা যাওয়ায় এই সিটি করপোরেশনে মেয়র পদটি শূন্য হয়। এছাড়া দুই সিটি করপোরেশনে যোগ নতুন যোগ হওয়া ওয়ার্ডগুলোতেও কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ডিএনসিসির মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্ব^দ্বীতা করছেন। সাধারণ ওয়ার্ডে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫জন প্রার্থী রয়েছে। ডিএসসিসির সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ প্রার্থী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ