Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শিক রাজনীতি চর্চার বিরোধীরা প্রতিক্রিয়াশীল ও পশ্চাৎপদ

সম্মেলনে মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ইসলাম সার্বজনীন ও পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম। ইসলামের বিচার, সমাজ ও অর্থ ব্যবস্থা সর্বশ্রেষ্ঠ ব্যবস্থা। কাজেই ইসলামকে কোন বিশেষস্থানে বন্দি করে রাখার সুযোগ নেই। ইসলাম ছাড়া বাকি মতবাদগুলো বার বার অসার ও ব্যর্থ প্রমাণিত হয়েছে। যারা সমাজ ও রাষ্ট্র থেকে ইসলামকে দূরে রাখতে চায় তাদের মতলববাজ। আদর্শবান মানুষ ধর্মকে তার প্রাত্যহিক জীবনে অনুশীলন করে। ইসলাম একটি আদর্শিক জীবনব্যবস্থা। এ থেকে রাজনীতিকে বিচ্ছিন্ন করার কোন সুযোগ নেই। ইসলাম তার আদর্শিক সৌন্দর্য্য ও ঐতিহ্য দিয়ে দেড় হাজার বছর বিশ্বজুড়ে শাসন করেছে। ইসলামী রাজনীতিকে বিরুদ্ধবাদীরা যেভাবে চিত্রায়িত করে তা সত্যের অপলাপ। মূলত ইসলামী রাজনীতি সাম্য, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব, পরমত সহিঞ্চুতা, নারী ও সংখ্যালঘুদের নিরাপত্তা ও মর্যাদা প্রতিষ্ঠার নিশ্চয়তা দেয়, যা হাজার বছরের ইতিহাস দ্বারা প্রমাণিত।

গতকাল পটুয়াখালী সদরের হেতালিয়া বাঁধঘাট সংলগ্ন মাঠে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পটুয়াখালী জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের পটুয়াখালী জেলা সভাপতি কেএম ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারূফ। সম্মেলনে ইসলামী আন্দোলন জেলা নেতৃবৃন্দ এবং সহযোগি সংগঠনসমূহের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলনে মুফতী সৈয়দ ফয়জুল করীম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ