Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে প্রশিক্ষণ ক্যাম্প শুরু

বিভাগীয় অ-২০ ফুটবল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

দেশব্যাপী প্রতিভাবান তরুণ ফুটবলার বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে গতকাল থেকে সিজেকেএস জিমনেসিয়ামে চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ-২০ ফুটবলারদের প্রশিক্ষণ শুরু হয়েছে। চট্টগ্রাম বিভাগের সবক’টি জেলা থেকে বাছাইকৃত ৩০জন তরুণ ফুটবলারদের নিয়ে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হলো ৪৫ দিনের এই ক্যাম্প।
এ কর্মসূচির উদ্বোধনকালে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব এবং সাইফ পাওয়ারটেক-এর সত্তাধিকারী তরফদার রুহুল আমিন বলেন, দেশব্যাপী ফুটবল জাগরণ দেখতে চাইলে তৃণমূল থেকে বয়সভিত্তিক খেলোয়াড়দের বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম চালানোর কোন বিকল্প নেই। সেই লক্ষ্যকে সামনে রেখে ইতোমধ্যে আমরা দেশব্যাপী জেলা পর্যায়ের বাছাই সম্পন্ন করেছি এবং বিভাগীয় পর্যায়ে ৪৫ দিনের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ গতকাল থেকে চট্টগ্রামসহ দেশের সবক’টি বিভাগে একযোগে শুরু হয়েছে। আমি আশা করছি, এবারের বাছাইকৃত অনুর্ধ-২০ ফুটবল খেলোয়াড়দের নিয়ে ‘শেখ কামাল অ-২০ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ (প্রস্তাবিত)’ আয়োজনের মধ্যদিয়ে ফুটবল উন্নয়নের নতুন অধ্যয় শুরু হবে।’ তিনি বলেন, ‘এ অনুষ্ঠানের মধ্যদিয়ে আমরা চট্টগ্রামে একটি মহিলা ফুটবল একাডেমী পরিচালনারও ঘোষণা দিচ্ছি এবং অচিরেই এর কার্যক্রম শুরু হবে।’ এসময় সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব আলী আব্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন