Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুলশারের কপালে ভাজ বেড়েই চলেছে

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

ভাগ্য মনে হচ্ছে ওলে গানার সুলশারের দিকে বক্রদষ্টি দিয়ে হাসছে। নইলে এমন কেন হবে! হোসে মরিনহোর পর ওল্ড ট্রাফোর্ডে আপৎকালীন দায়িত্ব পালন করতে এসে দুর্দান্তভাবে ছুটছিলেন সুলশার। থেমেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে পিএসজির কাছে। আগামী ৬ মার্চ প্রতিযোগিতার দ্বিতীয় লেগের ম্যাচ। মহাগুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে সুলশারের কপালে ভাজ বাড়িয়ে দিচ্ছে দলে একের পর এক চোটের থাবা।
ব্যাপারটা এমনই চরম পর্যায়ে পৌঁছেছে যে, সুস্থ খেলোয়াড় নিয়ে একাদশ সাজানোই হয়ে পড়েছে সুলশারের কাছে বড় চলেঞ্জ। দলের সেরা একাদশের প্রায় দশ ফুটবলার ইনজুরিতে পড়েছেন। এরই মধ্যে গত রাতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলতে নামে ইউনাইটেড। ম্যাচের ফলাফলও হয়ত এতক্ষণে জেনে গেছেন। কিন্তু সুলশারের আসল চিন্তা এই ম্যাচ নিয়ে নয়, আসছে ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের ম্যাচ নিয়ে। যে ম্যাচে কমপক্ষে তিন গোলের লক্ষ্য নিয়ে মাঠে নামতে হবে রেড ডেভিলদের।
এমতাবস্থায় সেরা অস্ত্রগুলোকে হারালেও সুলশার আস্থা রাখছেন ক্লাবের তরুণদের উপর। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন আন্দ্রের হেরেরা, হুয়ান মাতা এবং জেসে লিনগার্ড। লিভারপুলের বিপক্ষে গোলশূন্য ম্যাচে তারা প্রথমার্ধেই চোট নিয়ে মাঠ ছাড়েন। অ্যাঙ্কেলে সমস্যা নিয়ে খেলেছিলেন মার্কাস রাশফোর্ড। এদিকে, নেমানজা ম্যাটিক, অ্যান্তোনি মার্শিয়াল, ফিল জোনস, মাত্তে ডারমিয়ান এবং অ্যান্তোনিও ভ্যালেন্সিয়া ইনজুরির কারণে গত রাতের ম্যাচে খেলার কথা ছিল না। যদিও, রাশফোর্ডের এরই মধ্যে সুস্থ হয়ে ওঠার কথা। তবে সবচেয়ে বড় আঘাত সম্ভবত চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা পল পগবাকে না পাওয়া। না, চোটের কারণে নয়, ঘরের মাঠে লাল কার্ড দেখেছিলেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা মিডফিল্ডার।
এমতাবস্থায় ১৭ বছর বয়সী ম্যাসন গ্রিনউডকে খেলানোর কথা ভাবলেও তাকেও সুলশার পাচ্ছেন না ইনজুরির কারণেই। এরপরও সুলশারের ভাবনা, ‘আমি পজিটিভ কিছু ভাবতে পছন্দ করি। ডারমিয়ান নিজেকে প্রস্তুত করেছিল, কিন্তু তাকে পাচ্ছি না। মার্কো রোহো প্রস্তুত আছে। রাশফোর্ডের ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্ত জানাতে চাই না। ফিল জোনসের শরীরটা ভালো যাচ্ছে না। ভাগ্যবশত সেন্টার ব্যাক নিয়ে কোনো চিন্তা করতে হচ্ছে না। ভিক্টর লিনডেলফ, ক্রিস স্মলিং, এরিক বেইলি তিনজনই প্রস্তুত আছে।’
আক্রমণভাগ নিয়ে কি ভাবছেন সুলশার? তিনি জানালেন, রোমেলু লুকাকু আর অ্যালেক্সিজ সানচেজ ফিট আছে। রাশফোর্ড, মার্শিয়াল আর লিনগার্ডদের জায়গাটা তারা পূর্ণ করতে পারবে বলে আমার আস্থা আছে।’
লিগে গতকাল পর্যন্ত অপরাজিত ছিলেন সুলশার। তার অধীনে একটি ম্যাচ ড্র করেছে তার শিষ্যরা, আর বাকি সব ম্যাচেই জিতেছে। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ডটা ধরে রাখতে এই কোচের আস্থা ছিল তিন তরুণের উপর। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৭ দলে খেলা অ্যাঞ্জেল গোমেজ, জেমস গারনার আর তাহিথ চোংকে ইউনাইটেডের প্রথম দলের সঙ্গে দীর্ঘক্ষণ অনুশীলন করতে দেখা গেছে। এদের তিনজনের বাইরে দলে আসতে পারেন জ্যাডোন সাঞ্চো, ক্যালাম হাডসন, ফিল ফোডেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুলশারের কপালে ভাজ বেড়েই চলেছে

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ