Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

জামালের বিপক্ষে সহজ জয় সাইফের

প্রিমিয়ার ফুটবল লিগ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিং ৩-০ গোলে হারায় শেখ জামালকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় মিডফিল্ডার জাফর ইকবাল, কলম্বিয়ান ডিফেন্ডার আন্দ্রেস করদোবা ও রাশিয়ান ফরোয়ার্ড ডেনিস বলশেকভ একটি করে গোল করেন।
টানা দুই ড্র’র পর এবার হারলো শেখ জামাল। অন্যদিকে জামালকে হারিয়ে ফের জয়ে ফিরলো সাইফ স্পোর্টিং ক্লাব। কাল বৃষ্টি বিঘি্নত ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় সাইফ স্পোর্টিং। তবে গোল পেতে তাদের ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়। এসময় মিডফিল্ডার জাফর ইকবারের দারুণ গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। জামাল ভূইয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের চমৎকার শটে গোল করেন জাফর (১-০)। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরো দু’গোল হজম করে শেখ জামাল। সাইফের দ্বিতীয় গোলেও অবদান ছিল জাফরের। ম্যাচের ৫৮ মিনিটে ডান দিক থেকে তার বাড়ানো ক্রসে গোলমুখ থেকে হেডে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ার ফরোয়ার্ড করদোবা (২-০)। দুই গোলে পিছিয়ে পড়ার পর আর ম্যাচে ফিরতে পারেনি শেখ জামাল।
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে শেখ জামালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সাইফের রাশিয়ার ফরোয়ার্ড বলশেকভ (৩-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব।
আট ম্যাচে পাঁচ জয় ও দুই ড্র’তে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থস্থানেই রইল সাইফ স্পোর্টিং। অন্যদিকে নয় ম্যাচে তিনটি করে জয়, ড্র ও হারে ১২ পয়েন্ট পেয়ে ষষ্ঠস্থানে নেমে গেল শেখ জামাল।
একই মাঠে কাল সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা আবাহনী ও মোহামেডানের ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রবল বৃষ্টিতে মাঠ খেলার অনুপযোগী হয়ে পড়ার কারণে তা স্থগিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ