Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

৩ পুলিশসহ ৫ জনের বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

হাজতে পিটিয়ে হত্যা:

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

প্রায় পাঁচ বছর আগে পল্লবী এলাকার ইশতিয়াক হোসেনকে (জনি) থানায় এনে নির্যাতন করে হত্যার অভিযোগে করা মামলাটি চলতে আর আইনগত বাধা নেই। নির্যাতনের অভিযোগে পল্লবী থানার তৎকালীন তিন পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করা হয়। ওই মামলা বাতিল চেয়ে দুই আসামির (পুলিশ কর্মকর্তা) করা আবেদন খারিজ (রুল ডিসচার্জ) করে গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। একইসঙ্গে মামলার কার্যক্রমে ইতোপূর্বে দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে হাইকোর্ট বলেছেন, আইনে নির্ধারিত ১৮০ দিনের মধ্যে মামলাটির বিচারকাজ শেষ করতে হবে।
হাইকোর্টে মামলা বাতিল চেয়ে আবেদন করেন পল্লবী থানার তৎকালীন এএসআই রাশেদুল ও কামরুজ্জামান। আদালতে তাঁদের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম শাহজাহান। বাদী পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এস এম রেজাউল করিম ও বদিউজ্জামান তপাদার। মামলার বাদী নিহতের ভাই ইমতিয়াজ হোসেনকে আইনগত সহায়তা দিচ্ছে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)। আইনজীবী বদিউজ্জামান তপাদার বলেন, অভিযোগ গঠনের পর মামলাটি বাতিল চেয়ে পল্লবী থানার এএসআই রাশেদুল ও কামরুজ্জামান হাইকোর্টে আবেদন করেন। এর শুনানি নিয়ে গত বছরের মার্চে হাইকোর্ট রুল দিয়ে মামলাটির কার্যক্রম স্থগিত করেন। হাইকোর্ট রুল খারিজ করে মামলার কার্যক্রমে দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন। ফলে পুলিশের ওই কর্মকর্তাসহ পাঁচ আসামির বিরুদ্ধে বিচারিক আদালতে মামলার কার্যক্রম চলতে আইনগত কোনো বাধা নেই। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন