Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকেরহাট দুগ্ধ কারখানা প্রকল্প ১৫ ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে : সমবায় প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন মাদারীপুর জেলার টেকেরহাট দুগ্ধ কারখানা প্রকল্প কাজ আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন। এ ব্যাপারে কোন প্রকার গাফিলতি বা শৈথিল্যতা বরদাশত করা হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন। গতকাল সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির ভাষণে এ কথা বলেন।
এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারসহ বিভিন্ন দপ্তর, সংস্থা ও প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উন্নয়ন কর্মকান্ডের শতভাগ সফলতার যে চিত্র রয়েছে তা ধরে রাখতে হবে। এজন্য তিনি প্রকল্প কর্মকর্তা-কর্মচারীদের ওপর অর্পিত দায়িত্ব সমূহ যাতে সুষ্ঠ, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন করে তা নিশ্চিত করতে হবে। পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনসহ অন্যান্য প্রতিষ্ঠানকে দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে নতুন নতুন কর্মসূচি গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।  
সভায় জানানো হয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে মোট ২৯টি প্রকল্পে ২০১৫-১৬ অর্থ বছরে ৯৭৫ কোটি ৯০ লাখ ৭৬ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত প্রকল্প কাজের অগ্রগতি সন্তোষজনক। সভায় আরও জানানো হয় জুলাই/২০০৯ হতে ডিসেম্বর, ২০১৬ মেয়াদে  চর জীবিকায়ন কর্মসূচি-২য় পর্যায় ৮৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে দেশব্যাপী ১৭ হাজার ৯৯টি স্বাস্থ্যসম্মত পায়খানা নির্মাণ, ২ হাজার ৯৭টি টিউবওয়েল স্থাপন ও ১ হাজার ৬০৮টি স্যাটেলাইট চিকিৎসা  কেন্দ্রের মাধ্যমে প্রায় ১ লাখ ২৫ হাজার জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এ প্রকল্পে গ্রামীণ সঞ্চয় ঋণ দলে সুবিধাভোগী মহিলাদের সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৪৬৪ জন। এ প্রকল্প বাস্তবায়িত হলে বর্তমান সরকারের চলমান দারিদ্র্য বিমোচন কর্মসূচি বেগবান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকেরহাট দুগ্ধ কারখানা প্রকল্প ১৫ ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে : সমবায় প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ