Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ বছর ৫০ টি গ্যাস স্টেশন চালু করবে ওমেরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫০ পিএম

দেশে যানবাহন চালানোর কাজে এলপিজি অটো গ্যাসের ব্যবহার বাড়াতে এ বছরের মধ্যে ৫০টি নতুন স্টেশন চালু করবে ওমেরা গ্যাস ওয়ান লিমিটেড। আজ রাজধানীর গুলশানে ইস্ট কোস্ট সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোম্পানির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে ওমেরা গ্যাস ওয়ান লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তোসিওকি শিম্বরি, ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক ও ইস্ট কোস্ট গ্রুপের পরিচালক তানভীর আজম চৌধুরী, মহাব্যবস্থাপক (সেল এন্ড টেকনিক্যাল) কামাল হোসেনসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ওমেরার কর্মকর্তারা বলেন, পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে সারা বিশ্বে লিকুইফাইড পেট্রোলিয়মি গ্যাস (এলপিজি) গুরুত্ব পাচ্ছে। বাংলাদেশ জ্বালানির চাহিদা মেটাতে এলপিজির ব্যবহার বাড়ছে। প্রাকৃতিক গ্যাস ও জ্বালানি তেলের উপর চাপ কমাতে যানবাহন চালানোর কাজে অটো গ্যাসের ব্যবহার বাড়াতে হবে। এই লক্ষ্য সামনে রেখেই সারাদেশে গ্যাস স্টেশন চালু করা হচ্ছে। যানবাহনের জ্বালানি হিসেবে এলপিজির ব্যবহার উৎসাহিত করতে সাশ্রয়ী মূল্যে অটো গ্যাস সরবরাহ করা হবে।

তারা জানান, বর্তমানে ১০টি গ্যাস স্টেশনের মাধ্যমে যানবাহন ওমেরা এলপিজি সরবরাহ করা হচ্ছে। এগুলো হলো- ঢাকার মহাখালীতে ক্লিন ফুয়েল ফিলিং স্টেশন লিমিটেড, আসাদগেটে সোনার বাংলা সার্ভিস স্টেশন, গাজীপুরের শ্রীপুরে পার্কেসাইন প্রোডাক্টস লিমিটেড, ফেনির ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এস রহমান ফিলিং স্টেশন এন্ড সিএনজি স্টেশন, বগুড়ার শাহজাহানপুরে ইসি ডিস্ট্রিবিউশন লিমিটেড, রাজশাহীর কুমার পাড়ায় গুল গুফর পেট্রোলিয়াম, চট্টগ্রামে খুলশীতে খুলশী সিএনজি স্টেশন, যশোরের গাজীর দরগায় দরগা ফিলিং স্টেশন, সাতক্ষীরার আলিপুরে সোনালী ফিলিং স্টেশন এবং কক্সবাজার মেইন রোডে হাজী আশরাফ আলী এন্ড সন্স ফিলিং স্টেশন।

সংবাদ সম্মেলনে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড ও জাপানের সাইসান কোম্পানির যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ‘এক দেশ, এক মূল্য’ অফার ঘোষণা করা হয়। ১ মার্চ থেকে সারাদেশে ৪২ টাকা লিটার দরে এলপিজি (অটো গ্যাস) সরবরাহ করা হবে বলে জানানো হয়ছে। গ্রাহকদের জন্য সবচেয়ে বেশি সাশ্রয়ী মূল্যে ২৪ ঘন্টা অটো গ্যাস সরবরাহ নিশ্চিত করবে প্রতিষ্ঠানটি।



 

Show all comments
  • মোঃ ইউনুছ খান ১২ আগস্ট, ২০২০, ১২:৪৫ এএম says : 0
    ওমেরা এলপিজি ফিলিং স্টেশন করতে কি পরিমান খরচ লাগতে পারে এবং একই স্টেশন থেকে কি বাসায় ব্যবহার করা গ্যাস সিলিন্ডার কে রিফিলের ব্যবস্থা থাকব?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ