Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বঙ্গবন্ধু সেতুর টোল সিস্টেম অকেজো টোল আদায় বন্ধ

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম

বঙ্গবন্ধু সেতুতে টোল সিস্টেম বিকল হওয়ায় যানচলাচল বন্ধ ছিল দেড় ঘন্টা। পরে ম্যানুয়ালে টোল আদায় শুরু করে সেতু কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ ছিল। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। পরে ৩টা ২০মিনিটের পর সেতু কর্তৃপক্ষ ম্যানুয়ালে টোল আদায় শুরু করলে সেতু দিয়ে যানচলাচল শুরু হয়।
সেতু সূত্রে জানা গেছে, বর্তমানে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নিয়োজিত রয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ)। এরআগে কয়েকবছর টোল আদায় করেছে বেসরকারি ঠিকাদারী প্রতিষ্ঠান কমিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস)। সিএনএস টোল আদায়ের সময় তাদের নিজস্ব সিস্টেম দিয়ে সেতুতে টোল আদায় করতো। পরবর্তিতে সিএনএসের কন্ট্রাক্ট বাতিল হলে তাদের সিস্টেম দিয়ে টোল আদায় শুরু করে সেতু কর্তৃপক্ষ। এতে মাঝে মধ্যেই সিস্টেম বিকল হয়ে সেতু দিয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়।
বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন জানান, বৃহস্পতিবার দুপুরে হঠাৎ বঙ্গবন্ধু সেতুতে স্থাপিত টোল আদায়ের সিস্টেম বিকল হওয়ায় সেতু দিয়ে সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ২টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত সিস্টেম অচল ছিল। পরে সেতু কর্তৃপক্ষ ম্যানুয়ালে টোল আদায় করলে যানচলাচল শুরু হয়। এসময় সেতুর উভয়পাড়ে কিছুটা যানজট ছিল। সেতুতে টোল আদায় শুরু হওয়ার পর যানজট স্বাভাবিক হয়। এর আগেও মাঝেমধ্যে এমন ঘটনা ঘটেছে সেতুতে।

বিবিএ’র বঙ্গবন্ধু সেতু সাইটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন বলেন, সিএনসের সিস্টেম ভাড়া নিয়ে সেতুতে টোল আদায় করা হচ্ছে। ইন্টারনেটের জটিলতার কারনে এরকম হয়েছে। তারপরও যাতে সেতুতে যানজটের ভোগান্তি না হয় সেক্ষেত্রে ম্যানুয়ালে টোল আদায় করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু সেতু

২০ জানুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন