Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

স্মার্টফোন কিনতে আর্থিক সুবিধা দেবে ইয়াবেএক্স-রবি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

গ্রাহকদের স্মার্টফোন কেনায় আর্থিক সহযোগিতা দেবে কমভিভার ফিনটেক কোম্পানি ইয়াবেক্স ও মোবাইল ফোন অপারেটর রবি। এলক্ষ্যে বার্সেলোনায় চলমান ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯’এ রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং ইয়াবেএক্স’র ফাউন্ডার ও চিফ এক্সকিউটিভ অফিসার রজত দয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি সমঝোতা চুক্তি সই করেছেন।
এ সময় রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, চিফ টেকনোলজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মেধাত আল হুসেইনি, ডিজিটাল সার্ভিস’র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, টেকনোলজি অপারেশনস’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সরকার সোহেল আহমেদ, আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন’র ভাইস প্রেসিডেন্ট মো. শওকত কাদের চৌধুরী, পাবলিক অ্যাফেয়ার্স’র ভাইস প্রেসিডেন্ট রাজ শরীফ শাহ জামাল এবং কমভিভা’র গ্লোবাল মার্কেট ইউনিট’র ভাইস প্রেসিডেন্ট রেমাস তেওদোরেসকু ও চিফ মার্কেটিং অফিসার সুরদ্বীপ ভার্মা উপস্থিত ছিলেন। উদীয়মান বাজারগুলিতে স্মার্টফোন কিনতে গ্রাহকদের আর্থিক সুবিধা দিচ্ছে ইয়াবেএক্স।
মোবাইল নেটওয়ার্ক থেকে তথ্য নিয়ে গ্রাহকদের একটি প্রোফাইল তৈরি করেছে রবি। আর এর মাধ্যমে প্রথম বারের মতো স্মার্টফোন কিনতে সক্ষম হয়ে উঠবেন অনেক গ্রাহক। এই চুক্তির ফলে দেশে ডিজিটাল জীবনধারার বিকাশে এক আমূল পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে। অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আর্থিক লেনদেনের সার্বিক ব্যবস্থাপনা নিশ্চিত করে ইয়াবেএক্স।
মাহতাব উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের মাথাপিছু আয়ের তুলনায় স্মার্টফোনের গড় মূল্য অনেক বেশি। এ অঞ্চলে সর্বনিম্ন স্মার্টফোন ব্যবহারের দিক থেকে বাংলাদেশ একটি। এ চুক্তির ফলে আমরা কম খরচে গ্রাহকদের হাতে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারব এবং এসডিজি লক্ষমাত্রা অনুযায়ী মোবাইল ব্যবহারের বৈষম্যতা দূর হবে বলে আমাদের প্রত্যাশা।
রজত দয়াল বলেন, বাংলাদেশে ডিজিটাল ক্ষুদ্রঋণ চালু করার সুদূরপ্রসারী লক্ষ্যের অংশ হিসেবে আমাদের সাথে এই সমঝোতা চুক্তি সই করেছে রবি। এ চুক্তির ফলে বাংলাদেশে সাশ্রয়ী ও সহজ উপায়ে হ্যান্ডসেট কেনার ক্ষেত্রে আর্থিক সহযোগিতার পথ খুলে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন