Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শেষ হয়েছে সোনাকান্দা দরবারের মাহফিল

মুরাদনগর (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহাসিক সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফে দু’দিন ব্যাপী ৯৪তম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল আখেরি মোনাজাতে মধ্য দিয়ে শেষ হয়েছে। গতকাল বাদ ফজর মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে আল্লাহ দরবারে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’র আমীর আলহাজ্ব মাওলানা অধ্যক্ষ মাহমুদুর রহমান।
মাহফিলে আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু। সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোতালিব হোসাইন ছালেহী’র উপস্থাপনায় মাহফিলে কোরআন ও হাদিস থেকে বয়াণ করেন ফুরফুরা দরবার শরীফের মেঝো পীর মাওলানা মতিউল্লাহ সিদ্দিকী, মাওলানা আব্দুল বাকী ফুরফুরাভী, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মুফাচ্ছির ড. আবু ছালেহ পাটোয়ারী, সৈয়দপুর কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহের ছালেহ উদ্দিন, সোনাকান্দা কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা বেলাল হোসাইন আফসারী, মুফতী শাহআলম সিদ্দিকী, মাওলানা দেলোয়ার হোসেন আজিজী, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা হুমায়ুন কবীর আযাদী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা আবুবকর সিদ্দিক রহমানী, মাওলানা মিজানুর রহমান মুনিরী ও মাওলানা ছানা উল্লাহ জেহাদি প্রমুখ।
সারাদিন বৃষ্টি ও প্রতিক‚ল আবহাওয়া বিরাজ করার পরও তা’লীমসহ আখেরি মোনাজাতে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় সারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে মাহফিলে অনেক লোক সমাগম হয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।
মোনাজাতে কান্নার রোল পড়ে যায়। মহান আল্লাহর দরবারে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাফিল ও আশে পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়। দরবারের আশিকীন, যাকেরীন, মুহিব্বীন, খলিফাবৃন্দ, দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াসহ সামাজিক এবং বিভিন্ন পেশাজীবী লোকজন মোনাজাতে অংশ নেয়।



 

Show all comments
  • ড.মনিরুজ্জামান ১ মার্চ, ২০১৯, ১২:২৫ এএম says : 0
    আল্লাহুম্মা আমিন।আল্লাহ কবুল করুন আমাদের ও প্রচার ও প্রসারকারিদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন