Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

মনোনয়নপত্র দাখিল বিএনপি সমর্থিত প্রার্থীদের

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

সুপ্রিম কোর্ট (বার) আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি-সম্পাদকসহ প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
বিএনপির নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের নেতৃত্বে মনোনয়নপত্র দাখিল করেন বলে ইনকিলাবকে জানিয়েছেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।
তিনি বলেন, গত বুধবার সমিতির কার্যালয়ে মনোনয়রপত্র দাখিল করা হয়। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বিএনপি থেকে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি হিসেবে সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট আব্দুল জামিল (এজে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন মনোনয়নপত্র দাখিল করেন।
সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া এবং আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও এই প্যানেলের সদস্য পদের প্রার্থীরা হয়েছেন- অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি।
প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট করার জন্য সম্পাদকীয় পদে ৭ জন এবং সদস্য পদে ৭ জনসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠান হয়ে থাকে। এর আগে গত ২০ ফেব্রæয়ারি ২০১৯-২০২০ সালের নির্বাচনে তফসিল ঘোষণা করে আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটি। আগামী ১৩ ও ১৪ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারণ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ