Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ছাত্ররা সমাজের সচেতন অংশ

ডাকসু নির্বাচন নিয়ে হানিফ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ডাকসু নির্বাচনের মাধ্যমে যে নেতৃত্ব নির্বাচিত হবে তাদের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সুযোগ সুবিধা নিশ্চিত ও দাবি-দাওয়া পূরনের ভূমিকা পালন করতে পারবে।
তিনি ছাত্রদেরকে সমাজের সবচেয়ে সচেতন অংশ উল্লেখ করে ডাকসু নির্বাচনে ভোট দেওয়ার সময় দেশের জন্য কাজ করতে গিয়ে কে কতটুকু কাজ করেছে তা তাদের দেখার আহ্বান জানান।
গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে আয়োজিত এক নবীন বরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ডাকসু নির্বাচন শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রাণের সঞ্চার করেনি, এটি সারা বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে প্রাণের সঞ্চার করেছে।
বিএনপি ও ছাত্রদলের সমালোচনা করে এ আওয়ামীলীগ নেতা বলেন, খালেদা জিয়া যখন দেশের দায়িত্বে এবং বিরোধীদলের নেত্রী থাকাকালীন তখন তিনি দেশের জন্য কতটুকু দায়িত্ব পালন করেছিলেন? তার দলের নেতাকর্মীদের জিজ্ঞেস করার প্রয়োজন রয়েছে কোন যুক্তিতে আপনারা তাদের সঙ্গে নির্বাচনে যাচ্ছেন।
ছাত্রদলকে উদ্দেশ্য করে তিনি বলেন, পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যাকারীদের যারা সমর্থন করে তারা আর যাই হোক ছাত্র সমাজের প্রতিনিধ হতে পারেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু নির্বাচন নিয়ে হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ