Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দায়িত্বে সচেতন হলে চকবাজারে ট্রাজেডি ঘটতো না

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ডের ঘটনাকে অনাকাঙ্খিত দূর্ঘটনা বলার কোন সুযোগ নেই। এটা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলা। এর দায় সরকার ও সিটি কর্পোরেশনকে নিতে হবে। তিনি বলেন, নিমতলীর ঘটনা সংঘটিত হওয়ার পর যারা সুপারিশ বাস্তবায়ন করেনি দ্রুত বিচার ট্রাইবুনালে আগে তাদের বিচার করতে হবে। এসব দূর্ঘটনা কেবল ঘটতেই থাকবে আর তার দায় কেউ নিবে না? এমনটা হতে পারে না। তাহলে সিটি কর্পোরেশন বা তদন্ত কমিটির দরকার কি? যত দ্রুত সম্ভব কেমিক্যালের গোডাউন ও সকল ধরণের কারখানা শুধু পুরান ঢাকা নয় সকল আবাসিক এলাকা থেকে সরিয়ে রাজধানীর বাহিরে বা ইকনোমিক জোনে নিতে হবে।

গতকাল বিকাল ৩ টায় নগরীর ভাটারাস্থ আস্সাঈদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ডে নিহত ও আহতদের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন নগর উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ সিদ্দিকুর রহমান, মুফতী মাছউদুর রহমান, ডাঃ মজিবুর রহমান, মুফতী ফরিদুল ইসলাম, এডভোকেট শওকত আলী হাওলাদার, হাজী আলাউদ্দিন প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ