Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সিইসির বক্তব্য দায়িত্বজ্ঞান দেশপ্রেম বিবর্জিত

ভোটাধিকার ও সুশাসনে জাতীয় ঐক্য

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার বক্তব্য দেশপ্রেম ও দায়িত্বজ্ঞান বিবর্জিত বলে মন্তব্য করেছে ‘ভোটাধিকার ও সুশাসনে জাতীয় ঐক্য। গতকাল এক বিবৃতিতে সংগঠনের আহ্বায়ক আ. ব. ম মোস্তাফা আমীন ও সদস্য সচিব অধ্যাপক ড. শেখ আব্দুল বাতেন এ মন্তব্য করেন।

তারা বলেন , নির্বাচনে অংশগ্রহণে জনগণ আগ্রহী না হলে নির্বাচন কমিশনের কিছু করার নেই প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার মিডিয়াতে দেয়া এমন বক্তব্য দায়িত্বজ্ঞান ও দেশপ্রেম বিবর্জিত। দায়িত্ব পালনে ন্যাক্কারজনক ব্যর্থতার দায় নিয়ে বর্তমান নির্বাচন কমিশনকে অনতিবিলম্বে পদত্যাগের দাবি জানায় হয় বিবৃতিতে।
বিবৃতিতে আরো বলা হয় বর্তমান নির্বাচন কমিশন নিয়োগ পাওয়ার পর থেকে যেকয়টি ইউনিয়ন পরিষদ, উপজেলা, জেলা, সিটি করপোরেশন, সংসদ ও উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেগুলির একটিও অবাধ, সুষ্ঠ হয়নি। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচন দিনে না হয়ে রাতেই সম্পন্ন হয়েছে। এসব নির্বাচনে জনমতের প্রতিফলনের সুযোগ না থাকায় অত্যন্ত স্বাভাবিকভাবেই জনগণ নির্বাচন প্রক্রিয়ায় আস্থা হারিয়ে ফেলেছে। এ ধরনের পরিস্থিতি জাতির জন্য মারাত্নক হতে বাধ্য।

নির্বাচন কমিশনের কাজ হচ্ছে এমন একটি পরিস্থিতি সৃষ্টি করা যেখানে সকল ভোটার নির্ভয়ে অবাধে কালোটাকা পেশিশক্তির প্রভাবমুক্ত পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হবে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন কাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টিতে ন্যাক্কারজনকভাবে ব্যর্থ হয়েছে। বাংলাদেশের জনগন এসব পরীক্ষিত অযোগ্য ব্যক্তিদের থেকে রাষ্ট্রকে মুক্ত করতে চায়।



 

Show all comments
  • Ali Akbar ১ মার্চ, ২০১৯, ২:১৩ এএম says : 0
    সিইসি বাটপারে নির্বাচনী আমেজের জাত মেরে সাধু সাজার ভাব ধরেছে ।দেশের গনতন্ত্র ভোটের অধিকার নিয়ে যেই ভাবে ছিনিবিনি করেছে তারপরেও জনগন ভোট কেন্দ্র যাবে কি জন্য । আপনার মত বিশ্ব বেহায়া ও নিল্জ্জ বাটপার জাতীয় নির্বাচনে যা করেছে তার দায়িত্ব নিবে কে ? এই বাটপারের উচিত ছিল তার দায়িত্ব নিয়ে পদত্যাগ করা...
    Total Reply(0) Reply
  • Masud Reza ১ মার্চ, ২০১৯, ২:১৪ এএম says : 0
    সরকার গঠন হবে, মেয়র নির্বাচিত হবে, উপজেলা চেয়ারম্যান নির্বাচন হবে, রাষ্ট্র ব্যবস্থা ও যথা নিয়মে পরিচালিত হবে, কিন্তুু ভোট উৎসবে ফিরতে বাংলাদেশকে অনেক সময় অতিবাহিত করতে হবে।
    Total Reply(0) Reply
  • Robin Khan ১ মার্চ, ২০১৯, ২:১৬ এএম says : 0
    কেউ গুজব ছড়াবেনা,,, ঢাকা উত্তর সিটিতে মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৬৩ হাজার ৫৩০ জন এবং নারী ভোটার ১৪ লাখ ৭২ হাজার ৯১ জন। ইতোমধ্যে গণমাধ্যমে সংবাদ এসেছে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নেই। ঢাকা সিটির নাগরিকরা স্বতঃস্ফুর্তভাবে ভোট প্রত্যাখান করেছেন। ভোটের নামে জনগণের টাকার এমন অপচয় আর কত দিন চলবে?ভোট ডাকাতির এই দেশে জনগণ কেন ভোট দিতে যাবে? আওয়ামী সরকারের অধীনে আর কোনো নির্বাচনে জনগণ ভোট কেন্দ্রে যাবে না।বাংলাদেশের রাজধানী ঢাকার ৮০% লোক জানে না, যে আজকে কিসের ভোট...??? কে প্রাথী....??? সবাই জানে আজ কে সরকারি ছুটি, কিন্তু কিসের ছুটি সেটাও ঠিকমতো জানে না....!!!! এই দেশের ভোট নির্বাচন এগুলো থেকে সাধারণ মানুষের মন এখন পুরোপুরি উঠে গেছে এটাই সত্য
    Total Reply(0) Reply
  • Robin Khan ১ মার্চ, ২০১৯, ২:১৬ এএম says : 0
    বিএনপি নির্বাচন না করায় পুলিশের গ্রেফতার বানিজ্য মন্দা
    Total Reply(0) Reply
  • Shakil Parvez ১ মার্চ, ২০১৯, ২:১৮ এএম says : 0
    ভোট দেওয়ার অধিকার হারাইছি তাতে কি কিন্তু আমরা আজ সভ্য হয়েছি|
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১ মার্চ, ২০১৯, ২:১৯ এএম says : 0
    এ নির্বাচন ভোটারবিহীন নয়। কমপক্ষে সিইসি এবং প্রার্থী ভোট দিয়েছেন।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১ মার্চ, ২০১৯, ৮:৫৮ এএম says : 0
    Votar o birodhi dol sara prohoshoner nirbachon kore eaivabe Jonogoner koti koti taka loot pat korar odhikar ke diase mr.norul huda jobab deben ki?Ar koto kal eaivabe nirbachoner name lojjahinvabe manusher odhikar nia sini mini khelben?
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ১ মার্চ, ২০১৯, ৯:৩১ এএম says : 0
    He is completely shameless! I have not known any language to hate him.
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ১ মার্চ, ২০১৯, ৯:৩১ এএম says : 0
    He is completely shameless! I have not known any language to hate him.
    Total Reply(0) Reply
  • Kasham ১ মার্চ, ২০১৯, ৯:১৫ এএম says : 0
    CEC doesn’t care how many people in the Vote center. He has a job, make it sure his salary end of the month. Time is coming soon and later need to explain our children what is the meaning of election or one paty election.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন