Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

ভোট নাগরিক অধিকারই নয়; কর্তব্যও বটে -শিক্ষামন্ত্রী

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ২:৩৫ পিএম

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ভোট শুধু নাগরিক অধিকারই নয়; ভোটারের কর্তব্য বটে। এ অধিকার ও কর্তব্য পালনের মধ্য দিয়ে দেশের গণতান্ত্রিক যে অভিযাত্রা তা এগিয়ে নিতে হবে।
শুক্রবার সকালে চাঁদপুর জেলা নির্বাচন অফিসের আয়োজনে ভোটার দিবসের বর্ণাঢ্য র‌্যালি শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, যাদের বয়স ১৮ হয়েছে তারা সকলে ভোটার হবেন। সকলে ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রা যেমনি উন্নয়নের ক্ষেত্রে তেমনি গণতন্ত্রের ক্ষেত্রেও বটে। কাজেই এ গণতান্ত্রিক অভিযাত্রাকে আমাদের সফল করতে হবে। সে জন্যে প্রয়োজন প্রত্যেক নাগরিকের প্রত্যক্ষ অংশগ্রহণ। ভোটার হওয়ার মধ্য দিয়েই একজন নাগরিক তার দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন।
ভোটার হবো ভোট দিব এ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালী চাঁদপুর সার্কিট হাউস থেকে জেলা প্রশাসক কার্যলয়ে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সৈয়দ রুবিনা আক্তার, চাঁদপুরের জেলার প্রশাসক মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামলীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ালী দুলালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ