Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ায় অবৈধ ২২ বাংলাদেশি আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৩:৪৮ পিএম

মালয়েশিয়ার মালাকায় অবৈধ অভিবাসীদের গ্রেফতারে অভিযান চালিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। অভিযানে ২২ বাংলাদেশিসহ ৩১ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। শুক্রবার মালয়েশিয়ার মালাকায় ভোর ৫টার দিকে ডুরিয়ান টুংগাল, সুংগায় পাতুত এবং বুকিত কাতিলের শুরু হওয়া অভিযানে আটক করা হয় ২৩০ জন বিভিন্ন দেশের অভিবাসীকে।

আটকদের মধ্যে ২২ বাংলাদেশিসহ ৯ ইন্দোনেশীয় ব্যক্তি রয়েছেন। বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয়। আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন রেগুলেশন, ১৯৬৩, ধারা ৬ (১) (গ) এবং ধারায় ১৫ (১) (গ) গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে অবৈধ অভিবাসীদের গ্রেফতার চলমান থাকায় আটক হচ্ছেন বৈধ বাংলাদেশিরাও। নামবিহীন দালালের মাধ্যমে বৈধ হয়ে অন্য কাজের মধ্যেই আটক হতে হচ্ছে তাদের। মালয়েশিয়ার নিয়ম অনুযায়ী, যে মালিকের নামে ভিসা করা হয়েছে, তার অধীনেই কাজ করতে হবে, অন্যথায় তাদের অবৈধ হিসেবে গণ্য করা হবে। এ নিয়ম না মেনে অন্যের অধীনে কাজ করলে জেলে প্রেরণ করা হবে। এ প্রসঙ্গে ইমিগ্রেশনের অফিসার নার আজমান ইব্রাহিম বলেন, ‘চাকরির শর্ত লঙ্ঘন করায় কয়েকজন মালিককেও আটক করা হয়েছে।’

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ