Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

জিয়াউর রহমান দেশে গণতন্ত্র হত্যা করেছিলেন: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৪:২৪ পিএম
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলাদেশে গণতন্ত্র হত্যা করেছিল। তিনিই রাতের অন্ধকারে ক্ষমতা দখল করেছিলেন। ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিভিন্ন দলের রাজনৈতিক ও রাজনীতির কাকদের নিয়ে বিএনপি গঠন করেছিলেন।
 
শুক্রবার দুপুরে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু অধিকার:প্রেক্ষিত হালের বাংলাদেশ’ আমাদের করণীয় বিষয়ক সেমিনারে এসব কথা বলেন তিনি। 
 
ড. হাছান মাহমুদ বলেন, খাবারের উচ্ছিষ্ট বিলিয়ে দিলে যেমন অনেক কাক চলে আসে খাওয়ার জন্য, জিয়াউর রহমানও ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দিয়েছিলেন। আজ যারা বিএনপির বড় বড় নেতা, রিজভী আহমেদসহ তারা রাজনীতির মাঠের কাক। তথ্যমন্ত্রী বলেন, বিএনপির জ্যেষ্ঠ নেতারা বিভিন্ন দল থেকে এসেছেন। মির্জা ফখরুল ইসলামের দল ভিন্ন। মওদুদ আহমেদের দল ভিন্ন।
 
খন্দকার মোশাররফ হোসেনের দল ভিন্ন। চট্টগ্রামের যারা নেতা তাদের দল ভিন্ন। এদের কেউ ব্যবসা করতেন, কেউ অন্য দল করতেন। বিভিন্ন দল থেকে রাজনীতির কাকদের নিয়ে যে দল গঠিত হয়েছে সেটির নাম বিএনপি। সুতরাং তারা কাকের মতো কা কা তো করবেনই। 
 
ঢাকা সিটির নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানিয়ে তিনি বলেন, ৩২ শতাংশ ভোটার ভোট দিয়েছেন। আমি মনে করি এটা অত্যন্ত ভালো। মাত্র এক বছরের জন্য মেয়র নির্বাচিত হয়েছেন। উপ-নির্বাচনে ভোটার টার্ন আউট কম হয়। এক্ষেত্রে মেয়র ও কাউন্সিলররা নির্বাচিত হয়েছেন এক বছরের জন্য। সে কারণে ভোটারের উপস্থিতি কম ছিল।
 
তথ্যমন্ত্রী বলেন, এছাড়া তিন দিনের ছুটি পাওয়ায় অনেকে বাড়ি চলে গেছেন। সকালে যখন ভোটাররা ভোট দিয়ে যায় তখন ঢাকা শহরে প্রচন্ড বৃষ্টি হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া ছিল। সব মিলিয়ে যে ভোটার উপস্থিতি, অত্যন্ত সন্তোষজনক বলে আমি মনে করি। অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি প্রচুর হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।


 

Show all comments
  • Nadim ahmed ১ মার্চ, ২০১৯, ৬:০৫ পিএম says : 0
    History of AL leaders is to tell lie. Yes, they are liars.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১ মার্চ, ২০১৯, ৮:২৫ পিএম says : 0
    Aowamilig khomotai thakar jonno jongoner chokher dekha shottokeo vool bole chalia dete chai,Ziaur Rahman gontontro protishta kore ajker prodhan montrike deshe anar jonno Dr.kamal Hossain ke varot pathaiasilen,tarporer kahini desher manush valo vabei jane....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন