Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শনিবার আইইবি’র ৫৯তম কনভেনশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৭:১১ পিএম

আগামীকাল শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-বাংলাদেশের (আইইবি) চারদিনব্যাপী ৫৯তম কনভেনশন শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকাল ৪টায় এই কনভেনশনের উদ্বোধন ঘোষণা করবেন। আর ৪ মার্চ সোমবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ।
আজ শক্রবার রাজধানীর রমনায় আইইবি’র সদর দফতরের কাউন্সিলর হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন আইইবি’র সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ আবদুস সবুর।
উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও ৪ দিনব্যাপী কনভেনশনের অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, সমাপনী অনুষ্ঠান, জাতীয় সেমিনার উদ্বোধনী ও সমাপনী পর্ব, ফিয়েস্কা সেমিনার, শহীদ প্রকৌশলী পরিবারের সংবর্ধনা, বিদেশী অতিথিদের সংবর্ধনা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা।
এসময় সরকারের প্রতি বেশ কিছু দাবি তুলে ধরেন খন্দকার মনজুর মোর্শেদ। তা হল, বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করা; আন্তঃক্যাডার বৈষম্য নিরসন করে সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপারনিউমারারি পদ সৃজন করা প্রয়োজন; নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল করা; কৃত্য পেশাভিত্তিক প্রশাসন প্রতিষ্ঠা করা।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, প্রকৌশলী মোঃ মনজুরুল হক মঞ্জু, প্রকৌশলী এম এন সিদ্দিক, প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, সাধারণ সম্পাদক প্রকৌশলী নজরুল ইসলাম, প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী আবুল কালাম হাজারী, প্রকৌশলী মামুনুর রশিদ এবং আইইবি’র ঢাকা সেন্টারের চেয়ারম্যান প্রকৌশলী ওয়ালিউল্লাহ সিকদার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইইবি


আরও
আরও পড়ুন