Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।

জবির ১ম সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৯:৫৬ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যলয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান এ কার্যক্রমের উদ্বোধন করেন। সম্পূর্ণ অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ও সান্ধ্যকালীন ডিগ্রিধারী সকল শিক্ষার্থীরা যারা অন্তত একটি ডিগ্রি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছে তারাই সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবে।
সমাবর্তনের জন্য http://convocation.jnu.ac.bd এই ঠিকানায় আবেদন করতে হবে। যোগ্য আবেদনকারীকে ইমেইল বা ফোনে এসএমএস-এর মাধ্যমে নির্দিষ্ট পরিমাণ ফি এবং তা জমা দেয়ার প্রক্রিয়া জানিয়ে দেয়া হবে।
উল্লেখ্য, সমাবর্তনে অংশগ্রহণকারীদের বিশ্ববিদ্যালয় থেকে দেয়া সমাবর্তন গাউন ফেরত দিতে হবে না। রাষ্ট্রপতির অনুমতি ও সময়সূচী অনুযায়ী সমাবর্তন এ বছরের নভেম্বর অথবা ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধূপখোলা) অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ