Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় মিডিয়া তিলকে তাল করেছে -পাইলট অভিনন্দন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১০:৪৯ পিএম

পাকিস্তানি সেনাবাহিনীর কাছে ধরা পড়া ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বয়ানের আরো একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে। সেই ভিডিওতে ‘তিলকে তাল বানানোয়’ ভারতীয় সংবাদ মাধ্যমের সমালোচনা করেছেন তিনি।

ভিডিওর শুরুতে অভিনন্দন নিজের পরিচয় দিয়ে বলেন তার যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার পর তিনি প্যারাস্যুটে করে মাটিতে অবতরণ করেন। এরপর স্থানীয় অনেক পাকিস্তানি তাকে ঘিরে ধরে। এ সময় তার কাছে আত্মরক্ষার জন্য কেবল একটি পিস্তল ছিলো। তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেন, তাকে স্থানীয়রা ধাওয়া করে।

এ সময় পাকিস্তানি আর্মির দুই সদস্য এসে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে উদ্ধার করেন বলে জানান তিনি। এরপর পাকিস্তানি সেনা সদস্যরা তাকে তাদের ইউনিটে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেয় বলেও জানান অভিনন্দন।

ভারতীয় সংবাদ মাধ্যম ছোট বিষয়কে অনেক বড় করে প্রকাশ করে বলে ভিডিওতে বলেন ভারতীয় এই পাইলট। এ কারণে মানুষের মাঝে বিভ্রান্ত্রির সৃষ্টি হয় বলেও জানান তিনি।

শুক্রবার (১ মার্চ) বাংলাদেশ সময় রাত পৌনে ১০টার দিকে সব উত্তেজনা-বাকযুদ্ধকে ছাপিয়ে ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ‘ওয়াঘা’ সীমান্ত দিয়ে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে পাকিস্তান সরকার। পাকিস্তানে মিগ-২১ যুদ্ধবিমান নিয়ে হামলা চালাতে গিয়ে ধরা পড়েছিলেন অভিনন্দন।

স্বদেশের মাটিতে অভিনন্দনকে স্বাগত জানাতে ভারতের পাঞ্জাব রাজ্যের অংশে উপস্থিত ছিলেন তার বাবা এয়ার মার্শাল (অব.) এস বর্তমান ও মা ড. শোভা বর্তমান। এছাড়াও সরকারি শীর্ষ কর্মকর্তাসহ বিপুলসংখ্যক জনতা উপস্থিত ছিলেন।

অভিনন্দন ভারতের মাটিতে পা রাখতেই তুমুল করতালি ও হর্ষধনিতে মুখর হয়ে ওঠে সীমান্ত।



 

Show all comments
  • ash ৫ মার্চ, ২০১৯, ৭:১১ এএম says : 0
    MIG 21 NIE DHONSHO HOE BECHE GELEO , AKHON NIJER DESHE BADA BASHER CHIPAY !! HAHAHAHAHAHAHAHAH BECHARA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাইলট অভিনন্দন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ