Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বরিশাল কারাগারে কয়েদির ‘আত্মহত্যা’

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১১:৫৪ পিএম

বরিশাল কারাগারে এক কয়েদি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, শুক্রবার কারা ভবনের রান্নাঘরে আড়ার সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন কবির সিকদার (৪০) নামের এই কয়েদি।

ডাকাতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত কবির পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া কলেজ মোড় এলাকার দলিল উদ্দিনের ছেলে।

জেল সুপার প্রশান্ত বলেন, “কবির কারাগারের ঝাড়ুদারের কাজ করতেন। শুক্রবার দুপুরে তাকে নির্ধারিত স্থানে না পেয়ে খুঁজতে শুরু করেন কারারক্ষীরা। পরে তাকে কারা অভ্যন্তরে বন্ধ থাকা ডিভিশন ভবনের রান্নাঘরের আড়ার সঙ্গে গামছা দিয়ে ফাঁস দেওয়া ঝুলন্ত অবস্থায় দেখা যায়।

“তাকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে প্রথমে জেল হাসপাতালে এবং পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কবির আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।”

এদিকে কবিরের বাবা দলিল উদ্দিনের অভিযোগ, তিনি সকাল থেকে অপেক্ষা করেও ছেলের দেখা পাননি।

“ছেলের সঙ্গে দেখা করতে সকাল পৌনে ৯টার দিকে কারাগারে যাই। টিকেট কেটে র্দীর্ঘ সময় বসে থেকেও ছেলের দেখা পাইনি। দুপুরে কারারক্ষীরা আমাকে হাসপাতালে খোঁজ নিতে বলেন। হাসপাতালে গিয়ে ছেলের লাশ পাই।”

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন জানান, কবিরকে বেলা পৌনে ২টায় মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

কোতোয়ালি থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, একজন ম্যাজিস্ট্রেট ঘটনাটি তদন্ত করবেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ