Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

খাবারের সন্ধানে লোকালয়ে হনুমান

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:৪৬ পিএম

খাবারের সন্ধানে বন ছেড়ে লোকালয়ে চলে আসছে হনুমান। লোকালয়ে এসে রাস্তা-ঘাটে, মানুষের ঘরের চালে,ওয়ালে অবস্থান নিতে দেখা যাচ্ছে বিরাট আকৃতির লেজ বিশিষ্ট এ হনুমান। উৎসুক মানুষজন অনেকেই কলা, পেঁপে সহ খাবার হাতে নিয়ে ভীড় জমাচ্ছেন হনুমান দেখতে। শনিবার(২ মার্চ) সকালে নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠি পৌর শহরে বিরাট আকৃতির লেজ বিশিষ্ট এ হনুমানটিকে দেখা গেছে। হনুমানটি উপজেলার স্বরূপকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দেয়ালের উপর দেখা মেলে। এ সময় নানা উৎসুক মানুষ খাবার কিনে হনুমানকে দেয়ার জন্য কাছে গিয়ে ভীড় জমায়। পৌর শহরের বাসিন্দারা জানায় গত কয়েক মাসে রাস্তার বিভিন্ন জায়গায় এরকম লেজওয়ালা কালো মুখের হনুমান দেখা গেছে। তবে কোন মানুষই তার ক্ষতি করছেনা।
নেছারাবাদ উপজেলার বন কর্মকর্তা মো: ইউসুফ জানান, হনুমান বসবাসকারী অঞ্চল থেকে বিভিন্ন ফলের ট্রাক আসার সময় খাদ্যর জন্য রাস্তা থেকে গাড়ীতে উঠে আসছে। পরে গাড়ী থেকে নেমে এসব হনুমান পথ ভুলে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে। তবে হনুমানগুলো বন্যপ্রাণী সংরক্ষণ আওতায় এনে অবমুক্ত করা যায় কিনা জানতে চাইলে তিনি আরো বলেন, এগুলো সংরক্ষণের জন্য আমাদের কোন ট্রেনিং নেই। তাছাড়া, এসব সংরক্ষণ করে অবমুক্ত করা আমাদের দপ্তরের নয় বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ