Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপজেলা নির্বাচন প্রশ্নে বিএনপির জরুরী সভা

বগুড়ায় বহিষ্কৃত বিএনপির ৩ নেতা, বহিষ্কারের তালিকায় আরও ২৩

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ৪:৫১ পিএম

বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার কারণে বগুড়া জেলা বিএন পি দলের বিভিন্ন পদধারী ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সুপারিশ করে কেন্দ্রে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। শনিবার বগুড়া জেলা বিএনপির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন, দলের বিরুদ্ধে অবস্থান নেয়া কাউকে ছাড় দেয়া হবে না। বর্তমানে খালেদা জিয়া কারাগারে ,ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের বাইরে এবং হাজার হাজার নেতাকর্মী জেলে রয়েছে । এ অবস্থায় বিএনপি উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু কিছু নেতা দলের বিরদ্ধে অবস্থান নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন । যারা নির্বাচন করছেন তাদের বিরদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাই উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী যারা দলের বিভিন্ন পদে রয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রে চিঠি পাঠানো হবে। তিনি বলেন, সভায় এ পর্যন্ত ২৩ জনের তালিকা তৈরী করা হয়েছে। এরপরেও যারা রয়েছেন তাদের নামও পাঠানো হবে। 

নির্বাচনে অংশ নেয়া বিএনপি নেতারা হলেন বগুড়া সদর উপজেলায় চেয়ারম্যান পদে মাফতুন আহমেদ খান রুবেল, ভাইস চেয়ারম্যান পদে মাহিদুল ইসলাম গফুর, মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা আকতার, শাজাহানপুর উপজেলায় চেয়ারম্যান পদে আবুল বাশার, সারিয়াকান্দিতে চেয়ারম্যান পদে মাসুদুর রহমান হিরু, টিপু সুলতান ও অ্যাডভোকেট নুর-এ-আজম বাবু, ধুনটে আলীমুদ্দিন হারুন মন্ডল ও আকতার আলম সেলিম, নন্দীগ্রামে অ্যাডভোকেট রাফি পান্না, আলেকজান্ডার , একেআজাদ ও মাহফুজুর রহমান, শিবগঞ্জে চেয়ারম্যান পদে বিউটি বেগম, ভাইস চেয়ারম্যান পদে তাজুল ইসলাম, গাবতলীতে চেয়ারম্যান পদে এহসানুল বাশার ও সোনাতলায় চেয়ারম্যান পদে জিয়াউল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী অঞ্জনা খান প্রমুখ।
এর আগে গত বৃহস্পতিবার কেন্দ্রীয় বিএনপি থেকে সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেলকে বহিষ্কার করা হয়। এছাড়া বিএনপি প্রার্থীদের সহযোগিতা করায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা সভাপতি মীর শাহে আলম, শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সদস্য সচিব তাজুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।
বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল জানান, তিনি সদর উপজেলা পরিষদে নির্বাচন করছেন। গত ২৭ ফেব্রুয়ারি তিনি দল থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্রীয় ও জেলা বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদককে একটি চিঠি দিয়েছেন। কেন্দ্রীয়ভাবে বা স্থানীয়ভাবে কোনো সিদ্ধান্তের বিষয়ে তিনি কিছু জানেন না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ