Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

যুদ্ধাস্ত্রের কারখানা, তেলের খনি নয়, সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান

শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে বিএসএমএমইউ’র ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ৫:১৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, যুদ্ধাস্ত্রের কারখানা, তেলের খনি নয়; সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান। এই জ্ঞান অর্জনের দিকে সবচাইতে বেশি গুরুত্ব দিতে হবে। অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে নিয়ে যেতে হবে এবং এই বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালে আসা রোগীদেরকে দরদী মন নিয়ে যথাযথ চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে তাঁদের মুখে হাসি ফোটাতে হবে। শনিবার (২ মার্চ) বিএসএমএমইউ’র এ ব্লকের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমগ্র দেশের মেডিক্যাল শিক্ষায় উচ্চতর ডিগ্রি অর্জণের অভিপ্রায়ে মার্চ ২০১৯ সেশনে ভর্তিকৃত রেসিডেন্সি প্রোগ্রামের শিক্ষার্থীদের বরণ ও পরিচিতি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ভিসি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডা. সাহানা আখতার রহমান, ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন প্রফেসর ডা. মো. জুলফিকার রহমান খান, মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ডা. জিলন মিঞা সরকার, ডেন্টাল অনুষদের ডীন প্রফেসর ডা. মো. গাজী শামীম হাসান, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদসহ ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানে অনুষ্ঠানে সারা দেশের ২৮টি মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ৫৭ বিভাগের ১৩ জন বিদেশী ছাত্রছাত্রীসহ সহ¯্রাধিক (১ হাজার ৯৪ জন) মেডিক্যাল শিক্ষার্থী, ডীনবৃন্দ, কোর্স ডাইরেক্টর, (বিএসএমএমইউ)’র অধিভুক্ত কলেজের প্রধানরা, এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ