Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা

গাজীপুরের শ্রীপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে ব্যক্তি মালিকানাধীন জমিতে সরকারী সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের মৃত আইয়ুব মিয়ার পুত্র মো: মামুন পৈতৃক সূত্রে প্রাপ্ত ৭.১৫ একর জমির বৈধ মালিক হয়ে তার নামে নামজারী জমাভাগ করে ভোগদখল করছেন। ওই জমিটুকু সাফারী পার্কের রেঞ্জার শিব প্রসাদ ভট্টাচার্য ও তার সহযোগী রফিকের নেতৃত্বে পার্কের জায়গা দাবি করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করে জবর-দখলের পাঁয়তারা শুরু করে। এ বিষয়ে মামুন গত ২১ এপ্রিল হাইকোর্টে একটি রিট পিটিশন নং-৪৬৪৩ দায়ের করেন। হাইকোর্ট ওই জমির বিরোধ মীমাংসার লক্ষ্যে পার্ক কর্তৃপক্ষকে জমিতে কোন কাজকর্ম করা হতে বিরত থাকার জন্য আদেশ দিলেও তা অমান্য করে ইটের বাউন্ডারী ওয়াল নির্মাণের কাজ অব্যাহত আছে। এ ব্যাপারে শ্রীপুর থানার ওসি মোস্তফা কামাল এসআই আশরাফুজ্জামানকে তদন্ত দিলেও তদন্তে কোন অগ্রগতি নেই। এ ব্যাপারে মামুন জানান, আমার বৈধ মালিকানাধীন জমিতে পার্ক কর্তৃপক্ষের লোকজন হাইকোর্টের আদেশ না মানিয়া সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছে। এ ঘটনায় সাফারী পার্কের রেঞ্জার শিব প্রসাদ ভট্টাচার্য জানান, আমরা পার্কের সরকারী জমিতেই কাজ করছি। হাইকোর্টের আদেশ আছে কি না আমার জানা নাই।
ছাত্রলীগ নেতাকে গণধোলাই
গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন তপুকে অনৈতিক কাজে জড়িত থাকায় গত শনিবার গভীর রাতে স্থানীয় জনতা গণধোলাই দিয়ে ইউপি সদস্যের কাছে সোপর্দ করে। পরে একটি মহলের হস্তক্ষেপে ঘটনাটি ধামাচাপা দিয়ে ওই ছাত্রলীগ নেতাকে গত রোববার সকালেই ছাড়িয়ে নেয়। এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, বরমী ইউনিয়নের সাতখামাইর গ্রামের আবুল হাসেমের পুত্র দেলোয়ার হোসেন তপু শনিবার রাতে মাইজপাড়া গ্রামের একটি বাড়ীতে অনৈতিক কাজে লিপ্ত হয়। এ সংবাদের ভিত্তিতে স্থানীয় লোকজন ওই বাড়ী থেকে আপত্তিকর অবস্থায় তপুকে ধরে গণধোলাই দিয়ে রাতভর আটক করে রাখে। পরে ভোর রাত পৌনে ৪টার দিকে স্থানীয় ইউপি সদস্য তোফাজ্জল হোসেনের নিকট সোপর্দ করে। একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দিয়ে গত রোববার সকালেই তপুকে ওই ইউপি সদস্যের কাছ থেকে ছাড়িয়ে নেয়। নির্যাতিতা ওই নারী এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগ করেনি। বরমী ইউপি সদস্য তোফাজ্জল হোসেন জানান, এলাকার লোকজন ভোররাতে তপুকে মারপিট করে নিয়ে আসে। পরে সকালে তপুর লোকজন এসে আপোষ মীমাংসার শর্তে নিয়ে যায়। উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল ফকির জানান, ঘটনার বিষয়ে শুনেছেন কিন্তু বিস্তারিত জানেন না। এ ব্যাপারে তপুর সাথে যোগাযোগ করলে সে জানায়, এরকম কোন ঘটনা ঘটেনি, এ ব্যাপারে সে কিছুই জানে না। শ্রীপুর থানার ওসি মোস্তফা কামাল জানান, ঘটনার বিষয়ে কোন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ