Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনার প্রতিপক্ষ জার্মানি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সম্প্রীতির ম্যাচে আগামী অক্টোবর মুখোমুখি হবে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফুটবল দল আর্জেন্টিনা ও জার্মানি। আগামী ৯ অক্টোবর বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া হাইভোল্টেজ এই ম্যাচে লিওনেল মেসির দলকে আতিথ্য দেবে জার্মানি। জার্মানি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রেইনহার্ড গ্রিনডেল ম্যাচের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আর্জেন্টিনা বিশ্ব ফুটবলের বড় এক নাম। তাদের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়েই খেলতে হয়। এটা আমাদের ফেডারেশনের উন্নতির জন্য বড় এক পরীক্ষা। আমরা এই প্রীতি ম্যাচটি আয়োজন করতে মুখিয়ে আছি। আর বিশ্ব ফুটবলে আর্জেন্টিনা-জার্মানি ম্যাচ দেখতে মুখিয়ে থাকে ফুটবলপ্রেমীরা।
আর্জেন্টিনার বিপক্ষে সেই ম্যাচের আগে আরও একটি ম্যাচ খেলার কথা জানিয়েছে জার্মানি ফুটবল ফেডারেশন। আগামী মার্চে সার্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে জার্মানরা। ২০ মার্চ নিজেদের মাঠ উলফসবার্গে মুখোমুখি হবে জার্মানি-সার্বিয়া। অবশ্য এর চারদিন পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে আমস্টারডামে খেলবে ২০১৪ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি।
২০১৪ বিশ্বকাপ ফাইনালে এই জার্মানির কাছেই অতিরিক্ত সময়ের গোলে (১-০) হেরে বিশ্বকাপের স্বপ্ন চূর হয়েছিল মেসির আর্জেন্টিনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ