Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবির ‘এসইউডিএস-৭১’

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১০:৪৮ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এমজেএফ-এসইউডিএস জাতীয় নারী বিতর্ক ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শাবির বিতর্ক দল ‘এসইউডিএস-৭১। আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে ‘ঘরে বাইরে সহিংসতা: প্রতিবাদের ঝড় উঠুক নারীর কন্ঠে, আর নয় নীরবতা’ এ স্লোগান নিয়ে ২য় বারের মতো এই বিতর্কের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)। এবছর এই প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সর্বমোট ১৬ টি নারী দল অংশগ্রহণ করে।
শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ফাইনাল বিতর্কে চবির প্রতিনিধিত্বকারী দল সিইউএসডিকে ৩-২ ব্যালটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় এসইউডিএস-৭১। বিজয়ী দল এসইউডিএস-৭১ এর সদস্যরা হলেন রাইতাহ বিনতে আহসান, নূর ই জান্নাত নিতু এবং রাহনুমা নূরাইয়া মুমু। ‘নারী মুক্তি আন্দোলন সমূহই পারে তৃণমূলের নারীদের প্রকৃত মুক্তি দিতে’ এই প্রস্তাবের পক্ষে চট্টগাম বিশ্ববিদ্যালয় এবং এর বিপক্ষে অবস্থান নেন শাবির বিতার্কিকরা।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. আব্দুল গণি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্সইউডিএস’র মডারেটর অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আ.ক.ম মাহবুবুজ্জামান, ইংরেজী বিভাগের অধ্যাপক হিমাদ্রী শেখর রায়, এডভোকেট সৈয়দা শিরিন আক্তার সরকার ও দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতর্ক প্রতিযোগিতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ