Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৪ সদস্যসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১১:১৪ এএম | আপডেট : ১১:৫৭ এএম, ৩ মার্চ, ২০১৯

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে কাশ্মীরের স্বাধীনতাকামীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় নিরাপত্তা বাহিনীর চার সদস্য ও এক বেসামরিক নিহত হয়েছেন।

রোববার রাজ্যের কুপওয়ারা জেলার হানদ্বারা শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

নিহতদের মধ্যে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) দুই সদস্য ও রাজ্য পুলিশের দুই সদস্য রয়েছেন।

বিচ্ছিন্নতাবাদীরা লুকিয়ে আছেন এমন একটি বসতবাড়িকে নিরাপত্তা বাহিনী লক্ষ্যস্থল করার পর গোলাগুলি শুরু হয় বলে জানিয়েছে পুলিশ।

কুপওয়ারায় এ নিয়ে তৃতীয় দিনের মতো স্বাধীনতাকামীদের বিরুদ্ধে অভিযান চলছিল।

ওই ভবনে ঠিক কতজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন বা লুকিয়ে আছেন তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। রাতে গোলাগুলি থেমে যাওয়ার পর তল্লাশি অভিযান শুরু করা হয়ে এবং তা অব্যাহত আছে বলে জানিয়েছে তারা।

ওই একই এলাকায় লুকিয়ে থাকা দুই স্বাধীনতাকামী নিহত হয়েছেন বলে শুক্রবার জানিয়েছিল ভারতীয় সেনাবাহিনী।

কর্মকর্তারা জানিয়েছেন, এরপর বেশ কয়েকবার গোলাগুলি থামে, কিন্তু নিরাপত্তা বাহিনীগুলো ওই বাড়িটির দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলেই ফের গুলি শুরু করছিল বিচ্ছিন্নতাবাদীরা।

পুলিশের সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে, এক সন্ত্রাসীকে মৃত বলে ধরে নেওয়ার পর সে ধ্বংস হয়ে যাওয়া একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে বের হয়ে গুলি শুরু করলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হতভম্ব হয়ে পড়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জম্মু-কাশ্মীর


আরও
আরও পড়ুন