Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে মেট্রোপলিটন চেম্বারের বাণিজ্যমেলা ৯ মার্চ থেকে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৫:১৩ পিএম

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বাণিজ্যমেলার রেশ কাটতে না কাটতেই আবারও আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক বাণিজ্যমেলার। তবে এটির আয়োজক সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি।
আগামী ৯ মার্চ বিকাল ৩টায় শহরতলির সদর উপজেলা খেলার মাঠে বাণিজ্যমেলা আনুষ্টানিকভাবে উদ্বোধন করা হবে।
রোববার সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, সিলেট ৫ম আন্তর্জাতিক বাণিজ্যমেলা’১৯ এর আহবায়ক মো. আব্দুল জব্বার জলিল এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, আন্তর্জাতিক বাণিজ্যমেলায় দর্শনার্থী ও ক্রেতাদের জন্য অত্যন্ত আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর পরিবেশে আয়োজনের সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দেশী বিদেশী মানসম্পন্ন পন্যসামগ্রী প্রদর্শন ও ক্রয়/বিক্রয়ের মাধ্যমে পরিপূর্ণ থাকবে বাণিজ্যমেলা। বাংলাদেশের বড় বড় পণ্য উৎপাদনকারী প্রতিষ্টান এবং ভারত, চীন, মিশর, থাইল্যান্ড, কাশ্মীর ও পাকিস্থান সহ বিশ্বের আরো বিভিন্ন দেশের অংশগ্রহন করবে।
সংবাদ সম্মেলনে আব্দুল জব্বার জলিল লিখিত বক্তব্যে বলেন, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃক আয়োজিত প্রতি বছরের ন্যায় এবারো বাণিজ্যমন্ত্রণালয় ও শাহী ঈদগাহ উপজেলা মাঠ কর্তৃপক্ষ সিলেট সদর উপজেলার অনুমোদন এ মেলা। সিলেট জেলা প্রশাসন ও সিলেট মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগীতায় সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে এবং সরাসরি তত্বাবধানে মাসব্যাপী বাণিজ্যমেলা। স্থানীয় ও জাতীয় শিল্প উদ্যোগতাদের প্রস্তুতকৃত বিভিন্ন পণ্যসামগ্রীর প্রচার ও প্রসারের জন্য এবং বিদেশী বিভিন্ন পণ্যের সহিত দেশীয় পণ্যের গুনগত মান যাচাই করাসহ নতুন নতুন তরুণ উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে মেলার আয়োজন।
তিনি বলেন, মেলা মাঠের নিরাপত্তার জন্য সরকারী বিভিন্ন নিরাপত্তা বাহিনীর পাশাপাশী থাকবে আমাদের নিজস্ব পোষাকদারী নিরাপত্তা কর্মীবাহিনী। এছাড়াও সারা মাঠ জুড়ে থাকবে সিসি ক্যামেরা। রাস্থা ও পার্কিংয়ের শৃংখলার দ্বায়ীত্বে থাকবে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূলিশ ও আমাদের নিজস্ব নিরাপত্তা কর্মীবাহিনী। সার্বক্ষণিক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য থাকবে জেনারেটর ব্যবস্থা। আপনারা সাংবাদিকদের জন্য মাঠ প্রাঙ্গনে একটি মিডিয়া সেল রুমের ব্যবস্থা রয়েছে। এছাড়াও দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য বিভিন্ন সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।
সংবাদ সম্মেলমে আব্দুল জব্বার জলিল বাণিজ্যমেলা সফলের জন্য সকলের সহযোগীতা কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) সভাপতি হাসিন আহমদ, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রাক্তণ পরিচালক শফিউল আলম চৌধুরী, মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মাহবুবুর রহমান, জালাল উদ্দিন আহমদ, আলীমুছ ছাদাত চৌধুরী, মাহমুদ বক্স রাজন, মাসুদ জামান, কাজী মকবুল হোসেন, মো. ইলিয়াছুর রহমান, রাজীব ভৌমিক, শাব্বির আহমদ, শাহ আলম এবং মেলার সমন্বয়ক এম, এ মঈন খাঁন বাবলু, সচিব মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য মেলা

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ