Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজলায় নদী শাসন বাঁধের দাবিতে পথসভা

হিজলা (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীমের আগমন উপলক্ষে হরিনাথপুর ইউনিয়নে তহসিল অফিস মাঠ মঞ্চে গত ২ মার্চ রাত্রে নদী শাসন বাঁধ রক্ষার দাবিতে এক পথসভা অনুষ্ঠিত হয়। এ সভাকে গিরে হরিনাথপুর বন্দর ব্যবসায়ী সমিতি, মহিষখোলা সিনিয়র মাদরাসা, ছয়গাঁও দাখিল মাদসরাসা, মুক্তিযোদ্ধা সংসদ হরিনাথপুর, হরিনাথপুর ইউনিয়ন পরিষদ প্রমুখ ৯টি তোরণ নির্মাণসহ আশপাশ এলাকা ব্যানার ফেস্টুনে মন্ত্রিকে শুভেচ্ছা জানান এলাকাবাসী। সাংবাদিক আব্দুল আলীম শতাধিক লোকজন প্লেকাড হাতে নিয়ে, দাবি একটাই নদীতে বাঁধ চাই বলে মন্ত্রির দৃষ্টি আর্কষণ করেন।

সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর দপ্তরের পানিসম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম। তিনি বরিশাল-৪ আসনের এম পি পঙ্কজ নাথের আমন্ত্রনে মেঘনায় ভাঙন কবলিত খতিগ্রস্থ মানুষ ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে এ সভায় উপস্থিত হন। সভায় প্রধান অতিথির ভাষনে বলেন হরিনাথপুরের নদী শাসন বাঁধের উভয় পাশের ৭০০ মিটার বাঁধ সম্প্রসারন করা হবে বলে ঘোষনা দেন। সে বলেন আমি কথায় না কাজকে প্রধান্য দেই বলে জানান। তিনি আরো বলেন নদী ভাঙন প্রতিরোধ লক্ষ্যে নদী ও খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে না পারে সে দিকে লক্ষ্য রাখবেন। সভায় আরো বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাদারন সম্পাদক পঙ্কজ নাথ এম, পি, মুক্তিযোদ্ধা মাস্টার হেলাল উদ্দিন, হরিনাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল লতিফ খান, আজিজুল হক মুন্না সিকদারসহ অন্যন্যারা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদী

২৬ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ