Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডু প্লেসির শতকে উড়ে গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৯:৩৩ পিএম

টপ অর্ডারে আঘাত হানলেন লুঙ্গি এনগিদি, মিডিল অর্ডারে ইমরান তাহির। শ্রীলঙ্কাও গুটিয়ে গেল আড়াইশ’র আগেই। পরে ব্যাট হাতে দলপতি ফাফ ডু প্লেসিসের শতকে সহজেই সফরকারীদের বিপক্ষে ওয়ানডে সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।
সোমবার জোহাসেনবার্গের ওয়ানডেরার্স স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ৪৭ ওভারে ২৩১ রানে অল আউট হয় লাসিথ মালিঙ্গার দল। জবাবে ৬৭ বল হাতে রেখে বড় জয় নিশ্চিত করেন ডু প্লেসিস বাহিনী। ৫ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল প্রোটিয়ারা।
অল্প পুঁজি নিয়েও দলীয় ১৪ রানে ওপেনার হেনরিকসকে ফিরিয়ে চ্যালেঞ্চ দিয়ে বসে লঙ্কানরা। কিন্তু দ্বিতীয় উইকেটে ১৩৬ রানের জুটিতে তা তুড়ি মেরে উড়িয়ে দেন আরেক ওপেনার কুইন্টন ডি কক ও অধিনায়ক ডু প্লেসিস। ডি কক ৭২ বলে ৮১ রানে ফিরলেও ক্যারিয়ারের একাদশ ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ডু প্লেসিস। তার ১১৪ বলে অপরাজিত ১১২ রানের ইনিংসে ছিল ১৫টি চার ও একটি ছক্কার মার। অবিচ্ছিন্ন ৮২ রানের জুটিতে ভন ডার ডাসেন অপরাজিত ছিলেন ৩২ রানে।
এর আগে টস হেরে এনগিদির জোড়া আঘাতে ২৩ রানে দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে নেন কুসল পেরেরা ও ওশাদা ফার্নান্ডো, ৭৬ রানের জুটিতে। পেরেরাকে (৩৩) তুলে নিয়ে জুটি ভাঙ্গেন তাহির। দলীয় সংগ্রহ একশ পার হতেই রান আউট হয়ে যান ফার্নান্ডোও (৪৯)। এরপরই আসে কুসল মেন্ডিস (৬০) ও দনাঞ্জয়া ডি সিলভার (৩৯) ইনিংস সর্বোচ্চ ৯৪ রানের জুটি। নিজের টানা ওভারে দু’জনকেই ফেরান তাহির। লঙ্কানরা শেষ ৫ উইকেট হারায় ২১ রানে। ম্যাচে তিনটি করে উইকেট নেন তাহির ও এনগিদি।
বুধবার সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ