Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

প্রিমিয়ার লিগে ‘ইঁদুর-বিড়াল’ খেলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৯:৩৮ পিএম

প্রিমিয়ার লিগের শীর্ষস্থান নিয়ে ইঁদুর বিড়াল খেলাটা জমে উঠেছে বেশ। শনিবার রাতে বোর্নমাউথকে হারিয়ে দুই পয়েন্টের ব্যবধানে আবার শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। গত রাতে এভারটনের মাঠে জিতে আবার শীর্ষে ফেরার সুযোগ ছিল লিভারপুলের সামনে। একই রাতে পয়েন্ট তালিকার তিন ও চার নম্বর দল আর্সেনাল ও টটেনহামের মধ্যকার ম্যাচটি ড্র হওয়ায় লাভবান হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে সাউদাম্পটনকে হারিয়ে আবার চারে উঠে এসেছে ওলে গানার সুলশারের দল।
বোর্নমাউথের মাঠে ১-০ গোলের জয়কে ‘ক্যারিয়ারের অন্যতম সেরা পারফর্মান্স’ আখ্যা দিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার রিয়াদ মাহরেজ। গার্দিওলার ‘ভালো পারফর্মান্স’ বলার কারণ হলো প্রতিপক্ষকে গোলের কোন সুযোগ না দেওয়া। পুরো ম্যাচে মাত্র ১৮ শতাংশ বলের দখল ছিল স্বাগতিকদের অনুকূলে। পোস্ট তো দূরে থাক, গোলের উদ্দেশ্যে তাদের কোন শটই নিতে দেয়নি সিটির ডিফেন্স! নূন্যতম ব্যবধানে হলেও এ নিয়ে বোর্নমাউথের বিপক্ষে টানা আট ম্যাচ জিতল সিটি। ইংলিশ শীর্ষ ফুটবলে যা এক রেকর্ডও। তবে বর্তমান চ্যাম্পিয়ন দলে এদিন ধাক্কা হয়ে আসে দুই অর্ধে যথাক্রমে ডি ব্রুইনা ও জন স্টোন্সের ইনজুরির খবর।
ম্যানচেস্টারের আরেক দল ইউনাইটেডের জয়টি অবশ্য সহজ ছিল না। অবনমন এড়াতে লড়তে থাকা সাউদাম্পটন রীতিমত চ্যালেঞ্জ দিয়ে বসে সুলশারের দলকে। নির্ধারিত সময়ের দুই মিনিট আগেও স্কোরবোর্ডে ছিল ২-২ সমতা। এমন সময় ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন রোমেলু লুকাকু। ওল্ড ট্রাফোর্ডে প্রথমার্ধে পিছিয়ে থাকা দলকে ৫৯ মিনিটে এগিয়ে নেয়া গোলটিও ছিল বেলজিয়ান স্ট্রাইকারের। এর আগে ৫৩ মিনিটে স্কোরবোর্ডে সমতা আনেন পেরেইরা। ঘরের মাঠে সুলশারের ৩-২ গোলের জয়টি ছিল হাফ ছেড়ে বাঁচার মত। ১২ ম্যাচে এটি ছিল সুলশারের দশম জয়।
সবচেয়ে বড় কথা তৃতীয় স্থানে থাকা টটেনহামের সঙ্গে রেড ডেভিলদের পয়ন্ট ব্যবধান এখন মাত্র তিন! ইউনাইটেডের দূরন্ত গতিতে ছুঁটে চলা, অন্যদিকে টটেনহামের টানা জয়হীন থাকার সুযোগে ব্যবধানটা এখন হাতের নাগালে। শেষ তিন ম্যাচে টানা পরাজয়ের পর এদিন আর্সেনালের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করে স্পার্সরা। পাঁচে নেমে যাওয়া আর্সেনাল ইউনাইটেডের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে।

প্রিমিয়ার লিগের শীর্ষ ছয়
দল ম্যাচ গোলব্যবধান পয়েন্ট
ম্যান সিটি ২৯ ৫৬ ৭১
লিভারপুল ২৮ ৪৯ ৬৯
টটেনহাম ২৯ ২৬ ৬১
ম্যান ইউ ২৯ ২০ ৫৮
আর্সেনাল ২৯ ২২ ৫৭
চেলসি ২৯ ১৮ ৫৩

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন