Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিএনপি নেত্রী নায়াব ইউসুফ কারাগারে

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান এবং সাবেক মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য চৌধুরী কামাল ইবনে ইউসুফের কন্যা বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফকে একটি হত্যা মামলায় জামিন মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল রোববার ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের আদালতে জামিন নিতে হাজির হলে তাকে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়।
জানা গেছে, গত বছরের ১১ ডিসেম্বর ফরিদপুরের নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে দু’পক্ষের কথা কাটাকাটির জের ধরে ইউসুফ বেপারী (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদি হয়ে ৩৮ জনকে আসামি করে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কোতয়ালী থানায় দায়েরকৃত ওই মামলা নং- ৭৮৯/১৮। এই মামলায় ৩৭ নম্বর আসামী চৌধুরী নায়াব ইউসুফ গত ৪ ফেব্রæয়ারী হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন লাভ করেন। দুপুরে স্থায়ী জামিন লাভের জন্য জেলা জজ আদালতে তিনি হাজির হন। দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের আদালতে জামিন আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হয়।
জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শহিদুল্লাহ জাহাঙ্গির, অ্যাডভোকেট শাহজাহান মিয়া, অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু, অ্যাডভোকেট আলী আশরাফ রতন, অ্যাডভোকেট শফিউদ্দিন, অ্যাডভোকেট মামুনুর রশীদসহ প্রায় ২০ জন আইনজীবী চৌধুরী নায়াব ইউসুফের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন। সরকার পক্ষে এপিপি অ্যাডভোকেট জাহিদ বেপারী, অ্যাডভোকেট অনিমেষ রায়, লক্ষন সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।
এসময় জেলা ও দায়রা জজ মো. হেলালউদ্দিন বলেন, সরাসরি উপস্থিত না হলেও মামলায় আসামির রেফারেন্স দেয়া আছে। এরপর বিচারক আদালত থেকে নামলে জামিন শুনানির প্রায় ৫৫ মিনিট পরে আদালতের পেশকার জামিন আবেদন না মঞ্জুর ও আসামিকে আদালতে প্রেরণের আদেশের কথা জানান।
বিকেল পৌনে ৫টার দিকে চৌধুরী নায়াব ইউসুফকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছাড়াও ফরিদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথীল সহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ