Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

এসএসসি পরীক্ষার্থী সন্ত্রাসীর এসিডে ঝলসে গেল

প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঠাকুরগাঁও সদর উপজেলার ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তানজিনা আক্তারকে এসিড ছুড়ে শরীর ঝলসে দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
গতকাল রোববার বেলা ৩টায় বিদ্যালয় চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে ছাত্র-ছাত্রীরা। মানববন্ধনে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক-অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজন অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন স্কুল শিক্ষক দেলোয়ার হোসেন, ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয়ের ছাত্র আরিফ, মিথি প্রমুখ।
গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাবা ও মায়ের সাথে তানজিনা আক্তার গুঞ্জুরাহাট এলাকা থেকে বাড়ি ফিরছিলেন। ওই সময় আমজাদের নেতৃত্বে সন্ত্রসীরা তানজিনা ও তার বাবা মাকে লক্ষ্য করে এসিড ছুড়ে মারে। এতে তানজিনার বাবা মোস্তফা কোন রকমে বেঁচে যান।
তবে সন্ত্রাসীদের এসিড থেকে রক্ষা পাননি তানজিনা ও তার মা মরিয়ম। এসিডে তানজিনার পিঠ ঝলসে যায়। পুড়ে যায় তার মায়ের বাম হাত। প্রথমে তানজিনা ও তার মাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন