Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

নরসিংদীতে প্রিন্সিপালের ওপর হামলা

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নরসিংদী সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের ওপর হামলার এক সপ্তাহ পরও পুলিশ কোন সন্ত্রাসীকে গ্রেফতার করতে পারছে না। কলেজের শিক্ষকসহ বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সারা বাংলাদেশে বিভিন্ন কর্মসূচি পালন করার পরও বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশের তৎপরতাও দৃশ্যমান হচ্ছে না। ফলে, শিক্ষকরা তাদের নিরাপত্তা হারিয়ে সার্বক্ষণিক উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন যাপন করছেন।
শিক্ষকরা পাঠদানে মনোনিবেশ করতে পারছে না। যার প্রভাব পড়েছে ২৪ সহস্রাধিক ছাত্র ছাত্রীর ওপর। এমতাবস্থায় গতকাল রোববার শিক্ষক পরিষদ এক সাংবাদিক সম্মেলন আয়োজন করে। এতে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি করেন পরিষদের সম্পাদক প্রফেসর হাবিব উল আলম। তিনি বলেন, গত ২৩ ফেব্রæয়ারি নিজ অফিস কক্ষে ৫-৬ জন সন্ত্রাসী মুখোশ পরে প্রিন্সিপালের কক্ষে ঢুকে ওপর হামলা চালায় এবং বালতি ভর্তি মলমূত্র ঢেলে দেয়।
নরসিংদী থানা পুলিশ সিসি ক্যামেরা দেখে তাৎক্ষণিকভাবে অন্তত দুইজন সন্ত্রাসীকে চিনতে সক্ষম হয়। কিন্তু ৮ দিন অতিক্রান্ত হলেও পুলিশ এ পর্যন্ত একজন সন্ত্রাসীকেও গ্রেফতার করতে পারেনি। সংবাদ সম্মেলনে আসামী গ্রেফতার না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে সকল কর্মসূচি অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করা হয়। এছাড়া আগামী ১০, ১১ ও ১২ মার্চ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজের শহীদ মিনারে প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করা হয়।
এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ ঘটনার সাথে সম্পৃক্ত ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে প্রিন্সিপালকে অবহিত করেছেন। একথা সাংবাদিকদের নিশ্চিত করেছেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক হাবিব-উল-আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ