Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

আ.লীগের নির্বাচনী সভায় বিদ্রোহী প্রার্থীর হামলা

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

সিরাজগঞ্জের রায়গঞ্জে উপজেলা ধানগড়া সদর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আ.লীগ আয়োজিত নির্বাচনী কর্মী সভায় বিদ্রোহী প্রার্থীর হামলা, গাড়ী ভাংচুর, ধাওয়া পাল্টা ধাওয়া, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারসেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। গতকাল বিকাল ৩টায় উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল হাদি আল মাজি জিন্নাহর সভাপতিত্বে কর্মীসভা চলাকালে বিকাল ৪টার দিকে উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগের সভাপতি গোলাম হোসেন শুভন সরকারের নের্তৃত্বে তার কর্মী সমর্থকেরা সভায় ইট-পাটকেল নিক্ষেপ, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্নার মাইক্রোবাস ভাঙচুর এবং নেতাকর্মীদের উপর আকর্ষিক হামলা করে।
পরে পুলিশ ৯ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হামলার ঘটনায় মিলন ও ধামাইনগর ইউনিয়ন আ.লীগের সাধারণ নুরুল ইসলাম নয়নসহ অন্তত ১৫ জন আ.লীগ কর্মী আহত হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম হাসান সুমন সরকারসহ ১১জনকে আটক করেছে পুলিশ। অপর আটককৃতরা হলেন, জহুরুল ইসলাম রুবেল, মাসুদ রানা, মাসুম, রনি, রিপন, ইয়ামিন, রেজাউল করিম, হাসান আলী, হায়দার আলী ও সাব্বির এরা সবাই বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থক। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় সভার কার্যক্রম শুরু হয়।
সভায় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ পৌর আ.লীগের সভাপতি যুগের কথার সম্পাদক হেলাল উদ্দিন, জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাড. বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, জেলা আ’লীগের সাংগঠনিক আলহাজ আবদুল হান্নান খান। সভায় জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা রায়গঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও বিদ্রোহী প্রার্থী(আনারস) গোলাম হোসেন শুভন সরকারকে দল থেকে বরিষ্কারের ঘোষণা দেন। এছাড়া কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেহেদী হাসান ইলিয়াস হোসাইনকে বহিষ্কারের বার্তা পাঠান। এ ব্যাপারে রায়গঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় টহল পুলিশ মতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগের নির্বাচনী সভায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ